শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

পাঁচ জেলায় ১১ হাজার ৮১০ কৃষক পেলেন সার ও বীজ

স্বদেশ ডেস্ক
  ২৪ নভেম্বর ২০২০, ০০:০০

গাজীপুরের কাপাসিয়া, দিনাজপুরের খানসামা, রাজবাড়ীর কালুখালী, বাগেরহাটের ফকিরহাট ও নওগাঁর মহাদেবপুরে ১১ হাজার ৮১০ জন কৃষকের মধ্যে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে। কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে এসব সার ও বীজ বিতরণ করা হয়। প্রতিনিধিদের পাঠানো খবর:

কাপাসিয়া (গাজীপুর) : গাজীপুরের কাপাসিয়ায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে। সোমবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে এসব সার ও বীজ বিতরণ করেন সংসদ সদস্য সিমিন হোসেন রিমি। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোসা. ইসমত আরার সভাপতিত্বে ও উপ-সহকারী কৃষি কর্মকর্তা ফজলুল করিমের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট মো. আমানত হোসেন খান, ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, রওশন আরা সরকার, উপজেলা কৃষি কর্মকর্তা সুমন কুমার বসাক প্রমুখ।

খানসামা (দিনাজপুর) : দিনাজপুরের খানসামায় ৪৬৬০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষককে বিনামূল্যে বীজ ও সার বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। সোমবার বেলা ১১টায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে কৃষি অফিস চত্বরে এ কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান আবু হাতেম। এ সময় উপস্থিত ছিলেন ইউএনও আহমেদ মাহবুব-উল-ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা বাসুদেব রায়, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ইয়াসমিন খাতুন ও ফারিন আজমি।

কালুখালী (রাজবাড়ী) : রাজবাড়ীর কালুখালীতে উপজেলার ৭টি ইউনিয়নের ২০৭০ জন কৃষকের মধ্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে সোমবার উপজেলা পরিষদ চত্বরে ইউএনও মো. আব্দুলস্নাহ্‌ আল মামুনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আলিউজ্জামান চৌধুরী (টিটো)। উপস্থিত ছিলেন জেলা পরিষদ সদস্য খায়রুল ইসলাম খায়ের, সহকারী কমিশনার (ভূমি) শেখ নুরুল আলম, ভাইস চেয়ারম্যান শেখ এনায়েত হোসেন প্রমুখ।

ফকিরহাট (বাগেরহাট) : বাগেরহাটের ফকিরহাটে ধান, গম, ভুট্টা, সরিষা, সূর্যমুখী, টমেটো, মরিচ ও গ্রীষ্মকালীন মুগের বীজ ও সার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। উপজেলা কৃষি অফিসের উদ্যোগে সোমবার দুপুরে উপজেলা অডিটরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান স্বপন কুমার দাশ। ইউএনও মো. তানভীর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ মোস্তাহিদ সুজা ও তহুরা খানম। উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ তন্ময় দত্তের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ নাছরুল মিলস্নাত, পলস্নী উন্নয়ন ও সঞ্চয় ব্যাংকের শাখা ব্যবস্থাপক তুষার কান্তি বালা, উপ-সহকারী কৃষি কর্মকর্তা প্রদীপ কুমার মন্ডল, কৃষক আছাদ ফকির প্রমুখ।

মহাদেবপুর (নওগাঁ) : নওগাঁর মহাদেবপুর উপজেলার তিন হাজার ৭৩০ জন কৃষককে সোমবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে বোরো, গম, ভুট্টা, সরিষা, পেঁয়াজ, মুগডাল, খেসারি, মসুর, সূর্যমুখী, চীনা বাদাম, মরিচ ও টমেটোর বীজ এবং ডিএপি-পলাশ সার বিতরণ করা হয়। ইউএনও মো. মিজানুর রহমান মিলনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আহসান হাবিব ভোদন। বিশেষ অতিথি ছিলেন কৃষি কর্মকর্তা কৃষিবিদ অরুণ চন্দ্র রায়, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা তৌফিক আল জুবায়ের, মহিলা ভাইস চেয়ারম্যান রাবেয়া রহমান পলি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে