বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
পুলিশের ওপর হামলা

চাঁদপুরে সাড়ে ৬শ' জেলের বিরুদ্ধে মামলা

চাঁদপুর প্রতিনিধি
  ২৯ অক্টোবর ২০২০, ০০:০০
চাঁদপুরে সাড়ে ৬শ' জেলের বিরুদ্ধে মামলা

চাঁদপুরের মেঘনা নদীতে জেলেদের হামলায় ১৩ পুলিশ সদস্য আহতের ঘটনায় মামলা করা হয়েছে। মঙ্গলবার চাঁদপুর মডেল থানায় নৌ-পুলিশের আহত উপ-পরিদর্শক ইলিয়াছ বাদী হয়ে সাড়ে ৬শ জেলে ও জনপ্রতিনিধিকে আসামি করে মামলাটি করেন।

এ প্রসঙ্গে চাঁদপুর নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. কবির হোসেন জানান, মামলায় রাজরাজেশ্বরের জেলে সর্দার আমির হোসেন দেওয়ান ও রাজরাজেশ্বর ইউনিয়ন পরিষদের মেম্বার পারভেজ গাজী রনিকে হুকুমের আসামি করা হয়েছে। এ দুজনসহ ৩৯ জনের নাম প্রকাশ করে অজ্ঞাত ৫-৬শ' জনকে আসামি করা হয়েছে।

নাম উলেস্নখ করা ৩৯ আসামির মধ্যে ৭ জনকে আটক করেছে পুলিশ। এরা হলেন- আমিরাবাদ এলাকার নবীর হোসেন (৩০), খলিল (২৫), শাহ জালাল (২০), ওমর ফারুক (১৮), কাবিল হোসেন (১৮), রুবেল (২০) ও মাহফুজ (১৮)।

নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বলেন, ওইদিনের ঘটনায় ঢাকার পুলিশ সদস্য ছাড়াও আমাদের নৌ-থানার কয়েকজন সদস্যও আহত হয়েছেন। আমরা এ ন্যক্কারজনক ঘটনার সঙ্গে জড়িত ও উসকানিদাতাদের আটকের চেষ্টা করছি। আশা করছি, সহসাই আমরা তাদেরকে আইনের আওতায় আনতে পারব।

উলেস্নখ্য, চাঁদপুরে মা ইলিশ রক্ষা অভিযানে এসে জেলেদের হামলায় ঢাকা হেডকোয়ার্টার নৌ-পুলিশের ১৩ সদস্যসহ চাঁদপুর নৌ-পুলিশের কয়েকজন সদস্য আহত হন। গত ২৫ অক্টোবর চাঁদপুর নৌ-সীমানার পদ্মা-মেঘনায় আসলে এ হামলার ঘটনা ঘটে। ইলিশ অভয়াশ্রম কর্মসূচির আওতায় মা ইলিশ রক্ষায় চাঁদপুরের পদ্মা- মেঘনা নদীতে ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত ২২ দিন সকল প্রকার মাছ শিকার নিষিদ্ধ করেছে সরকার।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<117042 and publish = 1 order by id desc limit 3' at line 1