logo
সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০ ৬ আশ্বিন ১৪২৭

  স্বদেশ ডেস্ক   ১৭ সেপ্টেম্বর ২০২০, ০০:০০  

ভ্রাম্যমাণ আদালতের অভিযান

নানা অভিযোগের ভিত্তিতে ও বাজার মনিটরিংয়ের অংশ হিসেবে চার জেলায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। অভিযানে নারায়ণগঞ্জ আড়াইহাজারে ৫শ অবৈধ গ্যাস লাইন বিচ্ছিন্ন, বগুড়া দুপচাঁচিয়ায় ৪ মাদকসেবীর অর্থ ও কারাদন্ড, কুষ্টিয়ার কুমারখালীতে ২ জনের কারাদন্ড ও ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। প্রতিনিধিদের পাঠানো খবর:

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) : আড়াইহাজার উপজেলার পাঁচগাঁও এলাকার কর্মকারপাড়া মোড়ে ৫ শতাধিক অবৈধ গ্যাস লাইন বিচ্ছিন্ন করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট  সোহাগ হোসেনের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। অভিযানে তিতাস গ্যাসের সোনারগাঁও জোনাল অফিসের উপ-ব্যবস্থাপক মেজবাউর রহমান উপস্থিত ছিলেন।

দুপচাঁচিয়া (বগুড়া) : দুপচাঁচিয়ায় ভ্রাম্যমাণ আদালত চার মাদকসেবীকে অর্থদন্ডসহ বিভিন্ন মেয়াদে কারাদন্ড দিয়েছে। মঙ্গলবার ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম জাকির হোসেন তার কার্যালয়ে এ আদেশ দেন। গোপন সূত্রের ভিত্তিতে উপজেলার তালোড়া নাগর নদের বেইল ব্রিজের কাছে অভিযান চালিয়ে মাদকসেবন অবস্থায় পৌর এলাকার ছোট পিঁপড়া মহলস্নার তছলিম সাখিদার (৫২), বাজার মহলস্নার জাহিদুর রহমান (৪৬), মুক্তাগাছা মহলস্নার সোহাগ মুন্সী (৪৩), চৌধুরীপাড়ার মোমিন চৌধুরীকে (৪৪) গ্রেপ্তার করা হয়। পরে তাদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে নির্বাহী ম্যাজিস্ট্রেট তছলিমকে তিন মাসের বিনাশ্রম কারাদন্ড ও একশত টাকা জরিমানা এবং বাকি তিনজনের দুইমাসের বিনাশ্রম কারাদন্ড ও একশত টাকা জরিমানা করেন।

কুমারখালী (কুষ্টিয়া) : কুষ্টিয়ার কুমারখালীতে অবৈধভাবে বালু উত্তোলন ও পরিবহণের অপরাধে ২ জনকে কারাদন্ড দেওয়া হয়েছে। মঙ্গলবার উপজেলার কয়া ইউনিয়নের ফুলতলা এলাকার গড়াই নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করার সময় ২ জনকে হাতেনাতে গ্রেপ্তার ও ২০ দিনের কারাদন্ড দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজীবুল ইসলাম খান।

সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) : ব্রাহ্মণবাড়িয়ার সরাইল বিশ্বরোড মোড়ের ঢাকা-সিলেট মহাসড়কের দুই পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে ব্রাহ্মণবাড়িয়া সওজ। বুধবার ওই এলাকার মহাসড়কের দুই পাশে গড়ে ওঠা পাকা-আধাপাকা শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। অভিযানে জেলা সওজের উপপ্রকৌশলী খন্দকার নেছার আহমেদ, জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমামা বানিন, নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার ফারজানা প্রিয়াংকা, নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার এবিএম মহিউজ্জামান, নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার ফাতেমাতুজ জোহরা ও অতিরিক্ত পুলিশ সুপার আবু সাঈদ প্রমুখ উপস্থিত ছিলেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে