logo
রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০ ১১ আশ্বিন ১৪২৭

  রাজু দে, বোয়ালখালী (চট্টগ্রাম)   ১৫ আগস্ট ২০২০, ০০:০০  

বোয়ালখালীতে ডাকঘরে সঞ্চয়ী লেনদেন বন্ধ, বিপাকে গ্রাহক!

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার খরণদ্বীপ (বিভাগীয় বিও) ডাকঘরে ব্রিটিশ আমল থেকে সঞ্চয়ী লেনদেন পরিচালিত হয়ে আসছিল। গত বছরের ২৩ মে এ ডাকঘরের সঞ্চয়ী লেনদেন বন্ধ করে দেওয়া হয়। এতে বিপাকে পড়েছেন ওই এলাকার হাজারো সঞ্চয়ী হিসাবধারীরা। গ্রাহকদের প্রায় ৪ কিলোমিটার দূরে থাকা কানুনগোপাড়া ডাকঘরে প্রয়োজনীয় সঞ্চয়ী লেনদেন করতে হচ্ছে। এতে সময় ও অর্থের অপচয় এবং সেবা পেতে নানা ভোগান্তি পোহাতে হচ্ছে বলে অভিযোগ গ্রাহকদের।

এ ব্যাপারে সঞ্চয়ী গ্রাহক শিক্ষক শ্যামল মজুমদার জানান, এ ডাকঘরে হঠাৎ করে সঞ্চয়ী লেনদেন বন্ধ করে দেওয়ায় বিপাকে রয়েছেন। বাড়ির পাশে ডাকঘর থাকলেও ৪ থেকে ৫ কিলোমিটার দূরত্বে থাকা ডাকঘরে যেতে হচ্ছে লেনদেনের জন্য। ফলে অনেকে ডাকঘরের সঞ্চয়ী লেনদেন থেকে মুখ ফিরিয়ে নিচ্ছেন। এতে সরকারি সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হতে হচ্ছে গ্রাহকদের।

এ ডাকঘরে সঞ্চয়ী লেনদেনসহ যাবতীয় কার্যক্রম পরিচালনার দাবি জানিয়ে স্থানীয় দীপক চৌধুরী, ঝুন্টু দে, সম্ভু দে, দোলন দে, মিজান, রণজিত শীলসহ অন্যরা বলেন, আগে দুয়েকপয়সা ডাকঘরে জমাতেন। এখন তাও বন্ধ হয়ে গেল। বর্তমানে একশত টাকা হিসাবে জমা দিতে হলে ৫০ টাকা গাড়ি ভাড়া খরচ করতে হয়।

খরণদ্বীপ ডাকঘরে কর্মরত পোস্ট মাস্টার দোলন বড়ুয়া বলেন, এটি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের আদেশে বন্ধ করে দেওয়া হয়েছে। এখন সঞ্চয়ী গ্রাহকদের কানুনগোপাড়া ডাকঘরের মাধ্যমে লেনদেন পরিচালিত হচ্ছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে