বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

পানি নেই তবুও কোটি টাকায় দুই কালভার্ট!

পাবনা প্রতিনিধি
  ১৪ আগস্ট ২০২০, ০০:০০

পাবনা-সুজানগর আঞ্চলিক সড়কের সদর উপজেলার কোলাদি জামতলী বাজার সন্নিকটে খাল আছে পানি নেই, তবুও কোটি টাকার বেশি ব্যয়ে পুরানো নকশায় দুটি বড় কালভার্ট ভেঙে নতুন কালভার্ট নির্মাণ করছে পাবনা সড়ক ও জনপথ বিভাগ।

সংশ্লিষ্ট দপ্তরের এমন সিদ্ধান্তে এবং সরকারের অর্থ বিনা প্রয়োজনে অপচয়ে বিস্ময় প্রকাশ করেছেন স্থানীয় জনপ্রতিনিধিসহ সচেতন মহল। অন্যদিকে কালভার্ট নির্মাণ কর্তৃপক্ষ দাবি করছেন, ক্ষতিগ্রস্ত হওয়ায় পুরানো নকশাতেই কালভার্টের পুনঃনির্মাণ করা হচ্ছে।

কোলাদি গ্রামের বাসিন্দা ও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক সাঈদ-উল-ইসলাম মতপ্রকাশে বলেন, এখানে খাল ছিল। স্থানীয় চাষিরা খালের পানিতে চাষাবাদ করতেন। কিন্তু জনবসতি বৃদ্ধি হওয়ায় কয়েক দশক ধরে এই খালে পানি নেই। স্থানীয়রা কৃষি কাজে এখন ভূ-গর্ভস্থ পানি ব্যবহার করছেন।

খোঁজ নিয়ে জানা যায়, চলতি বছরের ফেব্রম্নয়ারি মাসে ওই স্থানে পাবনা সড়ক ও জনপথ বিভাগ ১ কোটি ৪ লাখ টাকা ব্যয়ে ক্ষতিগ্রস্ত দুটি কালভার্ট পুনঃনির্মাণের কাজ শুরু করে। পুরানা কাজের কারণে নতুন করে সরেজমিন পরিদর্শনের প্রয়োজন বোধ করেননি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। আগামী অক্টোবরের মধ্যেই নির্মাণাধীন কালভার্ট দুটিতে সংযোগ সড়ক স্থাপন করে চলাচলের জন্য উন্মুক্ত করা হবে। সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী একেএম সামসুজ্জোহা কালভার্ট দুটির আদৌ প্রয়োজনীয়তা ছিল কিনা এমন প্রশ্নে বলেন, আশির দশকে রাস্তার দুপাশে যেন পানি যাওয়া-আসা করতে পারে তাই দুটি কালভার্ট নির্মাণ করা হয়েছিল। কালভার্ট দুটি ক্ষতিগ্রস্ত হওয়ায় পুনঃনির্মাণ করা হচ্ছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<108732 and publish = 1 order by id desc limit 3' at line 1