logo
মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০ ৭ আশ্বিন ১৪২৭

  এসএম নজরুল ইসলাম, গোপালগঞ্জ   ১৩ আগস্ট ২০২০, ০০:০০  

নানা প্রতিকূলতায় বেতারের গোপালগঞ্জ কেন্দ্র

নানা প্রতিকূলতা নিয়ে কাজ করছে বাংলাদেশ বেতারের গোপালগঞ্জ কেন্দ্র। তবে প্রতিকূলতা সত্ত্ব্বেও বিভিন্ন অনুষ্ঠান প্রচার করে শ্রোতাদের প্রশংসা কুড়িয়ে যাচ্ছে। সমস্যার পাহাড় থাকলেও কেন্দ্রট নিজস্ব উদ্যোগ নিয়ে অনুষ্ঠান পরিচালনা করছে।

জানা যায়, জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মভূমিতে ২০১৮ সালের ১ নভেম্বর প্রতিষ্ঠিত হয় বাংলাদেশ বেতার, গোপালগঞ্জ (এফএম ৯২.০ মেগাহার্জ) কেন্দ্র। কেন্দ্রটি প্রকল্পের আওতাধীন থাকায় বহু সীমাবদ্ধতা রয়েছে- লোকবল স্বল্পতা, বাজেট না থাকা, যানবাহন না থাকা, টেলিফোন লাইন না থাকা ইত্যাদি। বিভিন্ন সীমাবদ্ধতা সত্ত্বেও বর্তমান আঞ্চলিক পরিচালক শ্যামল কুমার দাস এবং সহকারী পরিচালকদের (অনুষ্ঠান) নিরলস পরিশ্রম, আন্তরিকতা, দায়িত্বশীলতা, পেশাদারিত্ব ও সহকর্মীদের ঐক্যবদ্ধ সহযোগিতায় কেন্দ্রটি মানসম্পন্ন সুন্দর অনুষ্ঠান উপহার দিয়ে চলেছে।

প্রতিষ্ঠালগ্ন থেকে কেন্দ্রটি জেলার তৃণমূল মানুষের জীবন মান উন্নয়নে তথ্য, শিক্ষা ও বিনোদনমূলক অনুষ্ঠান প্রচার করে আসছে। এ বছর জাতির পিতার জন্মশতবাষির্কীতে কেন্দ্রটি তথ্য মন্ত্রণালয়ের নির্দেশনায় মুজিববর্ষ এবং শোকের মাস আগস্ট ২০২০ যথাযথ পালনে প্রচার করছে বিশেষ অনুষ্ঠানমালা। গত ৮ আগস্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবাষির্কীতে প্রচার করে 'আমাদের বঙ্গমাতা' শিরোনামে বিশেষ আলোচনা অনুষ্ঠান। আগামী ১৫ আগস্ট জাতীয় শোক দিবসেও দিনব্যাপী প্রচারের জন্য বিশেষ অনুষ্ঠান পরিকল্পনা গ্রহণ করেছে।

কেন্দ্রটিকে দ্রম্নত রাজস্ব খাতে আনাসহ সব সমস্যার সমাধানপূর্বক একটি আধুনিক যুগোপযোগী গণমাধ্যম হিসেবে প্রতিষ্ঠা লাভ করবে, এই প্রত্যাশা গোপালগঞ্জবাসীর।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে