logo
মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০ ৭ আশ্বিন ১৪২৭

  বেনাপোল প্রতিনিধি   ১০ আগস্ট ২০২০, ০০:০০  

১০ মাসেও উন্মোচিত হয়নি রহস্য

বেনাপোল কাস্টমসে চুরি

বেনাপোল কাস্টমসের লকার ভেঙে ১৯ কেজি স্বর্ণ চুরির ১০ মাস পার হলেও এখনো এর রহস্য উন্মোচন হয়নি। উদ্ধার হয়নি চুরি হওয়া স্বর্ণগুলোও। তবে এ ঘটনায় আজিবর ও শাকিল নামে দুজনকে আটক করেছে যশোর সিআইডি পুলিশ। এদিকে কাস্টমসের বিভিন্ন গুরুত্বপূর্ণ দপ্তরে এখনো বহিরাগতদের দাপট থাকায় নিরাপত্তা ব্যবস্থা নিয়ে আবারো প্রশ্ন দেখা দিয়েছে।

নিচ্ছিদ্র নিরাপত্তার মধ্যে থেকে এ স্বর্ণ চুরির ঘটনায় একেবার সরকারি নিম্ন শ্রেণির কর্মচারী বরখাস্থ, এক এনজিও কর্মী ও একজন বহিরাগতকে জেল হাজতে পাঠালেও রাঘববোয়ালরা রয়েছে ধরাছোঁয়ার বাইরে। অপরদিকে কাস্টমস কমিশনার বেলাল হুসাইন চৌধুরীর আমলে এ স্বর্ণ চুরি হলেও তিনি সম্প্রতি বদলি হয়েছেন।

এ বিষয় সাবেক এআরও বিশ্বনাথ কুন্ডু বলেন, 'আমি বেনাপোল থেকে বদলি হয়ে ঢাকা চলে আসার পর শুনেছি সেখানে সাহবুর সরদার নামে একজন এআরও দায়িত্ব পালনকালে এ চুরি সংঘটিত হয়েছে। এর দায় আমার নয়।'

কাস্টমস হাউসের অতিরিক্ত কমিশনার নেয়ামুল ইসলাম বলেন, চোরকে দ্রম্নত ধরা দরকার, যেন আর কেউ ভবিষ্যতে সরকারের কোনো সম্পদ চুরি করতে সাহস না পায়।

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মামুন খান বলেন, মামলাটি পোর্ট থানা থেকে সিআইডিতে হস্তান্তর করা হয়েছে। এ বিষয়ে যশোর সিআইডির ইন্সপেক্টর জাকির হোসেন বলেন, ওই মামলায় দুজনকে আটক করা হয়েছে। তারা জেল হাজতে রয়েছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে