logo
সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০ ৬ আশ্বিন ১৪২৭

  যাযাদি রিপোর্ট   ২৫ জানুয়ারি ২০২০, ০০:০০  

সুবর্ণজয়ন্তীতে ঢাবির অ্যাকাউন্টিং বিভাগ

'জবাবদিহিতার জন্য হিসাববিজ্ঞান' (অ্যাকাউন্টিং ফর অ্যাকাউন্টিবিলিটি) প্রতিপাদ্যে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে সুবর্ণজয়ন্তী পালন করছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগ।

শুক্রবার সকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এই উৎসবের উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যায়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অডিটর জেনারেল মুসলিম চৌধুরী ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহিদুলস্নাহ।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন রবির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মাহতাব উদ্দীন আহমেদ, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, সেলিব্রেশন কমিটি অ্যাডভাইজরি বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. হারুনুর রশীদ ও অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি স্বদেশ রঞ্জন সাহা। স্বাগত বক্তব্য রাখেন উৎসব আয়োজন কমিটির আহ্বায়ক অধ্যাপক এম মঈন উদ্দীন খান ও সমাপনী বক্তব্য রাখেন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. রিয়াজুর রহমান চৌধুরী।

প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী আবদুল মান্নান বলেন, আমরা যারা সরকারে কাজ করছি, তাদের সঙ্গে অ্যাকাউন্টিংয়ের যোগসূত্র রয়েছে। আমাদের জন্য ভয়ঙ্কর শব্দ হচ্ছে জবাবদিহিতা। জনগণ আমাদের কাজের দিকে তাকিয়ে আছে, আমরা কি করছি। আমরা যে সরকারি অর্থ ব্যবহার করছি, এর মধ্যেই এই জবাবদিহিতা রয়েছে।

উদ্বোধনকালে ঢাবি উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান বলেন, অনুষ্ঠানের প্রতিপাদ্যের বার্তাটি আমরা সবাই যেন গ্রহণ করি। স্বাধীনতার পর বঙ্গবন্ধুর যেসব ভাষণ রয়েছে, সেসব ভাষণের মধ্যেও এই জবাবদিহিতার কথা রয়েছে। আমাদের যে ভিশন আছে, সেটার মধ্যেও এই স্বচ্ছতা, জবাবদিহিতার কথা উলেস্নখ আছে। আমরা যদি এ বিষয় নিশ্চিত করতে না পারি, তাহলে আমরা এসডিজি (টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা) বাস্তবায়ন করতে পারব না।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে