শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১

বীর মুক্তিযোদ্ধা মো. ইমামুল কবীর শান্তর চতুর্থ মৃতু্যবার্ষিকী আজ

  ৩০ মে ২০২৪, ০০:০০
বীর মুক্তিযোদ্ধা মো. ইমামুল কবীর শান্তর চতুর্থ মৃতু্যবার্ষিকী আজ

শান্ত-মারিয়াম ফাউন্ডেশন, শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি এবং সুন্দরবন কুরিয়ার সার্ভিস প্রাইভেট লি.-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত বীর মুক্তিযোদ্ধা মো. ইমামুল কবীর শান্তর চতুর্থ মৃতু্যবর্ার্ষিকী আজ। ২০২০ সালের এই দিনে তিনি ইন্তেকাল করেন। তার বয়স হয়েছিল ৬৬ বছর। ১১ ফেব্রম্নয়ারি ১৯৫৪ খ্রিষ্টাব্দে ঢাকার নাখালপাড়ায় মধ্যবিত্ত একটি মুসলিম পরিবারে তিনি জন্মগ্রহণ করেন।

দিবসটি উপলক্ষে আজ মরহুমের কবরে শ্রদ্ধাঞ্জলি, স্মারক গ্রন্থ উন্মোচন, স্মরণসভা ও দুস্থদের মধ্যে খাবার বিতরণসহ মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় তার পরিবার ও শান্ত-মারিয়াম ফাউন্ডেশন সবার প্রতি সনির্বন্ধ দোয়ার আবেদন করেছেন।

বীর মুক্তিযোদ্ধা মো. ইমামুল কবীর শান্ত ব্যক্তি জীবনে একজন সফল উদ্যোক্তা ও বিশিষ্ট সমাজসেবক ছিলেন। মাত্র ১৭ বছর বয়সে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে তিনি মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। স্বাধীনতা-পরবর্তী অর্থনৈতিকভাবে ভঙ্গুর এই দেশে কর্মমুখী শিক্ষার বাস্তবায়ন তথা কর্মসংস্থানের লক্ষ্যে তিনি শান্ত-মারিয়াম ফাউন্ডেশন, শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি, সুন্দরবন কুরিয়ার সার্ভিস (প্রা.) লি., দৈনিক আজকের প্রত্যাশা, শান্ত-মারিয়াম একাডেমি অব ক্রিয়েটিভ টেকনোলজি, শান্ত-মারিয়াম ইন্সটিটিউট অব ক্রিয়েটিভ টেকনোলজি, শান্ত-মারিয়াম স্কুল অব ক্রিয়েটিভ টেকনোলজি এবং শান্তনিবাস নামক শিশু ও বয়স্ক পুনর্বাসন কেন্দ্রসহ বিভিন্ন প্রতিষ্ঠান গড়ে তোলেন। সংবাদ বিজ্ঞপ্তি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে