শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১
এমপি আনার হত্যাকান্ড

সেই বাড়ির সেপটিক ট্যাংকে মিলেছে টুকরো মাংস

যাযাদি রিপোর্ট
  ২৯ মে ২০২৪, ০০:০০
সেই বাড়ির সেপটিক ট্যাংকে মিলেছে টুকরো মাংস

কলকাতার নিউটাউনের সঞ্জীবা গার্ডেন্সের সাব-সেপটিক ট্যাংক থেকে কয়েক টুকরো মাংস উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে, উদ্ধার হওয়া মাংসপিন্ডগুলো ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারের মরদেহের হতে পারে। মঙ্গলবার সন্ধ্যার আগে এ তথ্য পাওয়া যায়।

ঘটনাস্থলে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান হারুন অর রশীদ এবং পশ্চিমবঙ্গের সিআইডি কর্মকর্তারা উপস্থিত রয়েছেন। তবে এ ব্যাপারে তারা আনুষ্ঠানিকভাবে কিছুই জানাননি। এ বিষয়ে জানতে সঞ্জীবা গার্ডেন্সের সামনে বিভিন্ন গণমাধ্যমের সংবাদকর্মীরা অধীর আগ্রহে অপেক্ষা করছেন। এর আগে ওই ভবনের বাগানে কাজ করা এক ব্যক্তি সেপটিক ট্যাংকের ভেতর থেকে খন্ডিত মাংস উদ্ধারের কথা তাদেরকে জানান।

গোয়েন্দারা জানান, মরদেহের খন্ডিত অংশ উদ্ধার হলেও তা এমপি আনোয়ারুল আজীমের কিনা তা নিশ্চিত হওয়ার জন্য বেশকিছু

সময় অপেক্ষা করতে হবে। কেননা উদ্ধারকৃত মাংসপিন্ডের ডিএনএ টেস্ট করার পরই এ বিষয়টি নিশ্চিত হওয়া যাবে। তবে পারিপার্শ্বিক আলামত ও খুনিদের দেওয়া তথ্য পর্যালোচনায় উদ্ধারকৃত মাংসের টুকরোগুলো এমপি আনোয়ারুল আজীমেরই হওয়ার সম্ভাবনা বেশি বলে মনে করেন তারা।

তদন্তে সংশ্লিষ্ট একজন গোয়েন্দা কর্মকর্তা জানান, তাদের জিজ্ঞাসাবাদের প্রাথমিক পর্যায়ে গ্রেপ্তারকৃত কসাই জিহাদ এমপি আনোয়ারুল আজীমের মৃতদেহের হাড় ও মাংস আলাদা করার কথা জানায়। পরবর্তীতে ওই মাংস কিমা (ছোট ছোট টুকরো) করার কথা স্বীকার করে। এতে গোয়েন্দাদের সন্দেহ হয়, কিমা করা মাংস সঞ্জীবা গার্ডেন্সের কমোডে ফেলে ফ্ল্যাশ করে দেওয়া হতে পারে। এ ব্যাপারে জিহাদকে নতুন করে জিজ্ঞাসাবাদ করা হলে একপর্যায়ে সে তা স্বীকার করে।

এর পরপরই সঞ্জীবা গার্ডেন্সের যে অ্যাপার্টমেন্টে এমপি আনোয়ারুল আজীম খুন হয়েছেন বলে সন্দেহ করা হচ্ছিল, ওই ফ্ল্যাটের কমোডের ফ্ল্যাশ লাইন ধরে ভাঙতে শুরু করা হয়। ওই লাইনের সংযোগস্থল একটি সাব-সেপটিক ট্যাংক ভাঙার পর সেখান থেকে কয়েক টুকরো মাংস উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মাংসের টুকরোর ওজন প্রায় চার কেজি বলে জানা গেছে।

গোয়েন্দা সূত্রগুলো জানায়, উদ্ধার হওয়া মাংসগুলো এমপি আজীমের কিনা তা দেখতে দ্রম্নত ফরেনসিক ল্যাবে নেওয়া হচ্ছে। ভূষণ শেখ নামে এক ব্যক্তিকে দিয়ে মঙ্গলবার সেপটিক ট্যাংক পরিষ্কার করে 'টুকরো মাংসগুলো' উদ্ধার করা হয়েছে।

সঞ্জীবা গার্ডেনের অপর এক পরিচ্ছন্নতাকর্মী সাংবাদিকদের বলেন, 'মাংসগুলো ছোট ছোট টুকরো করা। পানির মধ্যে থেকে সেগুলো সাদা হয়ে গেছে। আমাকে কোনো প্রকার ছবি তুলতে দেয়নি।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে