রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

উখিয়ায় অস্ত্রসহ আরসার ৪ সদস্য গ্রেপ্তার

উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি
  ২০ মে ২০২৪, ০০:০০
উখিয়ায় অস্ত্রসহ আরসার ৪ সদস্য গ্রেপ্তার

কক্সবাজারের উখিয়ায় অভিযান চালিয়ে ৭টি অবৈধ অস্ত্র ও বিপুল পরিমাণ গোলাবারুদসহ মিয়ানমারের সশস্ত্র গোষ্ঠী আরকান স্যালভেশন আর্মির (আরসা) চার সদস্যকে গ্রেপ্তার করেছে ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সদস্যরা।

শনিবার দিবাগত রাত পৌনে ৩টার দিকে কুতুপালং মধুর ছড়া ক্যাম্প-২০ এর বিপরীতে কাঁটাতারের বাইরে বাগান পাহাড়ে এ অভিযান চালানো হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- ক্যাম্প-১৭ এর এইচ-৮১ বস্নকের দ্বীন মোহাম্মদের ছেলে আমির হোসেন (২৯), এইচ-১০০ বস্নকের ফজল করিমের ছেলে জিয়াউর রহমান (৩২), ক্যাম্প-৫ এর সি-৪ বস্নকের আব্দুস সালামের ছেলে সৈয়দুল আমিন (৩০) ও ক্যাম্প-৭ এর এ-১ বস্নকের বাদশা মিয়ার ছেলে মো. হারুন (২২)।

রোববার বিকালে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ১৪ এপিবিএন অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) মো. ইকবাল।

তিনি বলেন, 'শনিবার গভীর রাতে ক্যাম্পে নাশকতার পরিকল্পনার তথ্য পেয়ে ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মো. ইকবালের দিকনির্দেশনায় ও সহঅধিনায়ক পুলিশ সুপার আরেফিন জুয়েলের নেতৃত্বে সহকারী পুলিশ সুপার অংশু কুমার দেবসহ সঙ্গীয় পুলিশ ফোর্স পাহাড়ে অভিযান চালায়। এ সময় বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদসহ ৪ রোহিঙ্গাকে গ্রেপ্তার করা হয়েছে।'

উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে- দুটি দেশীয় তৈরি এক নলা বন্দুক, ৪টি ওয়ান শুটার গান ও একটি দেশীয় তৈরি এমএমজিসাদৃশ্য ওয়ান শুটারগান, দুটি লম্বা কিরিচ, ৪টি হ্যান্ড গ্রেনেড, ছয় রাউন্ড রাইফেলের গুলি, দুই রাউন্ড পিস্তলের গুলি, এক রাউন্ড কার্তুজ, ১১টি গুলির খোসা, দুটি কার্তুজের খোসা, হ্যান্ড গ্রেনেডে ব্যবহৃত দুই প্যাকেট লোহার বল ও দুটি ওয়াকিটকি চার্জার।

১৪ এপিবিএন অধিনায়ক আরও জানান, 'গ্রেপ্তারকৃত ৪ জনই আরসা গ্রম্নপের সঙ্গে জড়িত। তারা উখিয়া থানার হত্যা, অস্ত্র, মাদকসহ বিভিন্ন মামলার এজাহারভুক্ত আসামি। গ্রেপ্তারকৃতরা ক্যাম্পকে অস্থিতিশীল করার উদ্দেশ্যে নাশকতার পরিকল্পনা করে অস্ত্র মজুত করছিল বলে জানান তিনি।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে