শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১

বাবা-ছেলেসহ সড়কে ঝরল ১২ প্রাণ

যাযাদি ডেস্ক
  ১২ মে ২০২৪, ০০:০০
ফরিদপুরের ভাঙ্গায় সড়ক দুর্ঘটনায় দুমড়ে-মুচড়ে যাওয়া অটোরিকশা

সারা দেশে পৃথক সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলেসহ ১২ জন নিহত হয়েছেন। শুক্রবার রাত থেকে শনিবার সকালে এসব দুর্ঘটনা ঘটে। এর মধ্যে ফরিদপুরের ভাঙ্গায় বাবা-ছেলেসহ ৫ জন, দিনাজপুরে দু'জন, নরসিংদীতে দু'জন, গাজীপুরে দুই ব্যবসায়ী ও কুমিলস্নার চৌদ্দগ্রামে ট্রাক ড্রাইভার নিহত হয়েছেন। প্রতিনিধিদের পাঠানো খবর :

আমাদের ফরিদপুর ও ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি জানান, ফরিদপুরের ভাঙ্গায় পৃথক দু'টি সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলেসহ চারজন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে একজন ভাঙ্গা কেএম কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রী। শনিবার উপজেলার হামিরদী ও কৈডুবি সদরদী এলাকায় পৃথক এ দু'টি সড়ক দুর্ঘটনা ঘটে। পুলিশ জানায়, বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার হামিরদী এলাকায় একটি ইটবোঝাই ট্রাকের সঙ্গে মোটর সাইকেলের সংঘর্ষ হয়। এতে হাসপাতালে নেওয়ার পরে তিনজনের মৃতু্য হয়।

নিহতরা হলেন- গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার বাহারা কুহালদিয়ার সিরাজুল ইসলামের ছেলে আবুল কাশেম শেখ (৪০), তার ভাই নাজমুল শেখ (৩৫) ও ৮ বছর বয়সি ছেলে মুরসালীন।

আহত মুরসালীনকে উদ্ধার করে ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নেওয়ার পরে এবং অপর দু'জনকে ফরিদপুরের বিএসএমএমইউ হাসপাতালে পাঠানোর পরে তাদের মৃতু্য হয়।

অপর ঘটনায় শনিবার সকাল সাড়ে ৮টার দিকে কৈডুবি সদরদী নামকস্থানে ভাঙ্গা-বরিশাল মহাসড়কে একটি ইজিবাইককে অজ্ঞাত একটা গাড়ি ধাক্কা দিলে ভাঙ্গা কেএম কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রী শ্রাবন্তী (১৭) নিহত হন। সে ঘারুয়া ইউনিয়নের খামিনারবাগের শাহাদত মোলস্নার মেয়ে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ভাঙ্গা হাইওয়ে থানার এসআই আব্দুল বাকি বলেন, নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে আইনগত পদক্ষেপ নেওয়ার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

এদিকে, শনিবার সকাল সাতটার দিকে ভাঙ্গার পুখুরিয়া-সদরপুর আঞ্চলিক সড়কে একটি মোটরসাইকেলের সঙ্গে ধাক্কা খেয়ে সড়কে পড়ে গিয়ে নিহত হন রিজিয়া বেগম (৬৫) নামের এক নারী। তিনি ভাঙ্গার মানিকদাহ ইউনিয়নের রাজাপুর গ্রামের রজব আলী মিয়ার স্ত্রী। বাড়ির সামনে সড়কের পাশে দাঁড়িয়ে থাকা অবস্থায় এ দুর্ঘটনার শিকার হন তিনি।

ভাঙ্গা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু সাইদ মো. খায়রুল আনাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

দিনাজপুর প্রতিনিধি জানান, দিনাজপুর সদর উপজেলায় তেলবাহী ট্যাংক লরির চাপায় দু'জন নিহত হয়েছেন। শনিবার ভোর সাড়ে ৫টার দিকে দিনাজপুর-গোবিন্দগঞ্জ আঞ্চলিক মহাসড়কে উপজেলার কাউগাঁ এলাকায় এ দুর্ঘটনা ঘটে বলে কোতোয়ালি থানার ওসি ফরিদ হোসেন জানান। নিহতরা হলেন- নৈশপ্রহরী আজহার আলী (৬০)

ও পথচারী রানা (২৫)। নিহত নৈশপ্রহরী দিনাজপুর সদরের শশরা ইউনিয়নের বিশ্বনাথপুর গ্রামের আজির হোসেনের ছেলে ও পথচারী রানা সদর উপজেলার কাউগাঁ হাটখোলা বাজারসংলগ্ন এলাকার বাসিন্দা।

দিনাজপুর কোতোয়ালি থানার ওসি ফরিদ হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, তেলবাহী ট্যাংক লরিটি দিনাজপুরের দিকে যাচ্ছিল। নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে একটি চায়ের দোকানে উঠে পড়লে ঘটনাস্থলেই দু'জন নিহত হন।

ওসি ফরিদ হোসেন বলেন, এ ঘটনায় লরির চালক রাজু খন্দকার (২৯) এবং তার সহকারী সোহাগকে (১৯) আটক করা হয়েছে। তাদের বাড়ি কুষ্টিয়ায়। মরদেহ দু'টি দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

নরসিংদী প্রতিনিধি জানান, নরসিংদী সদর উপজেলায় বাসের সঙ্গে সংঘর্ষে মাইক্রোবাসের দুই যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও তিনজন।

শনিবার ভোর সাড়ে ৫টায় ঢাকা-সিলেট মহাসড়কে উপজেলার চৈতাব এলাকায় ড্রিম হলিডে পার্কের সামনে এ দুর্ঘটনা ঘটে বলে ইটাখোলা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ওসি মো. ইলিয়াছ জানান। নিহতরা হলেন- ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলার আশরাফ আলীর ছেলে মাইক্রোবাসের চালক আব্দুস সালাম (৪৩) এবং চট্টগ্রামের শিক্ষার্থী ও সঙ্গীত শিল্পী পিয়াল হোসেন (২৩)।

আহতদের মধ্যে আকিব (২৪) নামে একজনকে ঢাকা পঙ্গু হাসপাতালে এবং অজ্ঞাত দু'জনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ওসি ইলিয়াছ জানান, মাইক্রোবাসটি ঢাকা থেকে সিলেট যাচ্ছিল। পথে বিপরীত দিক থেকে আসা হানিফ পরিবহণের একটি বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে সালাম ও পিয়াল ঘটনাস্থলেই মারা যান। তিনি বলেন, লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। বাসটি ভুলতা এলাকা থেকে জব্দ করা হয়েছে।

গাজীপুর প্রতিনিধি জানান, গাজীপুরে কাভার্ডভ্যান চাপায় মোটর সাইকেল আরোহী দুই ব্যবসায়ী নিহত হয়েছেন। এই ঘটনায় আহত হয়েছেন আরও একজন। শুক্রবার রাতে গাজীপুর-টাঙ্গাইল মহাসড়কের কোনাবাড়ি থানাধীন বাইমাইল এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলার মোয়াজ্জেমপুর গ্রামের মারফত আলীর ছেলে মনজুর সরকার (৩৮) ও বগুড়ার মোকামতলা উপজেলা এলাকার এহসান হাসান (৪২)।

আহত আব্দুল হামিদের (৪৫) বাড়ি পাবনা জেলা সদরে। তারা সবাই গাজীপুর মহানগরীর কোনাবাড়ি হরিণাচালা এলাকার বাসায় থেকে ঝুটের ব্যবসা করতেন।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) কোনাবাড়ি থানার ওসি কে এম আশরাফ উদ্দিন স্থানীয়দের বরাত দিয়ে জানান, শুক্রবার রাত ৯টার দিকে কোনাবাড়ি থেকে একই মোটর সাইকেলে চড়ে চান্দনা চৌরাস্তার দিকে যাচ্ছিলেন ঝুট ব্যবসায়ী মনজুর সরকার, এহসান হাসান ও আব্দুল হামিদ। তারা ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের বাইমাইল ব্রিজে পৌঁছালে পেছন দিক থেকে অজ্ঞাত একটি কাভার্ডভ্যান মোটর সাইকেলকে সজোরে ধাক্কা দেয়। এতে তিন আরোহী মহাসড়কের উপর ছিটকে পড়ে একই কাভার্ডভ্যানের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই দুই জন মারা যান। গুরুতর আহতকে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

পুলিশের এই কর্মকর্তা আরও জানান, খবর পেয়ে পুলিশ নিহতদের লাশ ঘটনাস্থল থেকে উদ্ধার করেছে। ঘটনার পরপরই কাভার্ডভ্যানটি ঘটনাস্থল থেকে পালিয়ে গেছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।

চৌদ্দগ্রাম (কুমিলস্না) প্রতিনিধি জানান, কুমিলস্নার চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় সাগর (৩৫) নামে এক ট্রাক ড্রাইভার নিহত হয়েছেন। নিহত সাগর পাবনা জেলার সদর উপজেলার পূর্ব আগরপুর গ্রামের বিলস্নাল হোসেনের ছেলে। শনিবার এ তথ্যটি নিশ্চিত করেছেন মিয়াবাজার হাইওয়ে থানার ওসি এস এম লোকমান হোসেন।

সূত্রে জানা গেছে, শনিবার ভোরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পদুয়া এলাকায় ঢাকা থেকে ছেড়ে আসা মালবোঝাই ট্রাক চট্টগ্রামমুখী অজ্ঞাতনামা চলন্ত গাড়ির পেছনে ধাক্কা দেয়। এতে ট্রাকের সামনের অংশ দুমড়ে মুচড়ে যায়। ঘটনাস্থলেই ট্রাক চালক মো. সাগর নিহত হন।

মিয়াবাজার হাইওয়ে থানার উপ-পুলিশ পরিদর্শক সাইদুল হক জানান, দুর্ঘটনা কবলিত মালবাহী ট্রাক ফাঁড়ি থানায় নিয়ে আসা হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে স্বজনদের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে