শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১

বিএনপি নেতারাই ভারতের দালাল :ওবায়দুল কাদের

যাযাদি রিপোর্ট
  ১২ মে ২০২৪, ০০:০০
শনিবার রাজধানীর মোহাম্মদপুরে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের -যাযাদি

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির নেতারাই ভারতের দালাল। ভারত বয়কটের ডাক দিয়ে তারা ভন্ডামি করছে।

তিনি বলেন, ভারতের সঙ্গে ২১ বছর (১৯৭৫-১৯৯৬) শত্রম্নতা করে আমাদের লাভ হয়নি। বিএনপি শত্রম্নতা করে সংশয় ও অবিশ্বাস সৃষ্টি করেছিল। সে কারণে (দুই দেশের মধ্যে) সম্পর্কের উন্নতি হয়নি। শেখ হাসিনা সে অবিশ্বাসের দেয়াল ভেঙে দিয়েছেন।

শনিবার বিকালে রাজধানীর মোহাম্মদপুরের গজনবী রোডে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের 'শান্তি ও উন্নয়ন' সমাবেশে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, 'ভারত আমাদের বন্ধু, আমরা কারও দাসত্ব করি না। আমাদের শক্তির উৎস দেশের মানুষ, জনগণ। ভারতের কাছে আমরা ক্ষমতা চাই না, বন্ধুত্ব চাই। কারণ এটা আমাদের স্বার্থেই দরকার। শত্রম্নতা করে আমাদের ক্ষতি করেছে ২১ বছর। আমরা সে অবস্থায় আর ফিরে যেতে চাই না।'

সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী বলেন, বিএনপির আন্দোলন ভুয়া, সব নাটক ভুয়া, বিএনপিও ভুয়া। জনগণ তাদের বিশ্বাস করে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর মানুষের আস্থা আছে। বিএনপি নেতারাই ভারতের দালাল, ভারত বয়কটের ডাক দিয়ে ভন্ডামি শুরু করেছে। এতে কোনো কাজ হবে না।

বাংলাদেশ-ভারতের মধ্যে সম্পাদিত চুক্তির কথা উলেস্নখ করে তিনি বলেন, 'আমরা বলতে চাই, গঙ্গার পানি শেখ হাসিনাই এনেছেন। পানির চুক্তি কে করেছেন? শেখ হাসিনা। সীমান্ত সমস্যার চুক্তি কে করেছেন? শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী। বাংলাদেশের মতো আরেকটি বাংলাদেশ (সমুদ্রসীমা) পেয়েছি আদালতের মাধ্যমে।'

শুক্রবার বিএনপির সমাবেশে দলটির নেতা গয়েশ্বর চন্দ্র রায় 'এক পশলা মিথ্যাচার' করেছেন মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, 'গয়েশ্বর বাবু কোথায় ছিলেন এতদিন? কোথা থেকে এলেন? কোথায় পালিয়ে ছিলেন?

\হভারতে? মাথায় উঠেছে গান্ধী টুপি। এখন ভন্ডামি শুরু করেছেন। গয়েশ্বর পল্টনে দাঁড়িয়ে আমাদের ভারতের দালাল বলেছে। এই অপবাদ তো আইয়ুব খান, ইয়াহিয়া খান দিয়েছিল।'

বিএনপির উদ্দেশে তিনি বলেন, 'ভারতে যখন নির্বাচন হয়, বন্ধের দিন ভারতীয় হাইকমিশনারের সামনে দাঁড়িয়েছিল দালাল কারা? ভারতে গিয়ে গঙ্গার পানির কথা ভুলে গিয়েছিলেন খালেদা জিয়া। সাংবাদিকরা জিজ্ঞেস করল- আপনি ভারত সফর করলেন, গঙ্গার পানির কী হলো? তিনি বললেন, 'আমি তো ভুলে গেছি।' দালাল কারা?

উপজেলা নির্বাচনের প্রথম ধাপে ৪২ শতাংশ মানুষ ভোট দিয়েছে উলেস্নখ করে ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার উন্নয়ন, অর্জনকে স্বীকৃতি দিয়েছে দেশের ৪২ শতাংশ ভোটার। এই নির্বাচনে আজকে কোনো প্রাণহানি ঘটেনি। উপজেলা নির্বাচন জনগণ নাকি প্রত্যাখ্যান করেছে! তাহলে ৩৬ থেকে ৪০ শতাংশ লোক ভোট দিল, তারা কারা? তারা এই দেশের জনগণ। তারা উন্নয়নে, অর্জনে মুগ্ধ।

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, 'বিএনপি জামায়াত ১০ বছর ধরে শান্তির পথে বাধা সৃষ্টি করেছে। বারবার তারা শুধু তারিখের পর তারিখ দিয়েছে কিছুই করতে পারেনি। বিএনপি-জামায়াতকে বলতে চাই, এই দেশ জয় বাংলার, বঙ্গবন্ধুর, শেখ হাসিনার বাংলাদেশ। আমরা প্রস্তুত আছি যে কোনো পরিস্থিতি মোকাবিলা করার জন্য।'

যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেন, দেশের মানুষ শান্তি চায়, উন্নতি চায়- এই জনসভার উপস্থিতি তার প্রমাণ। ব্যর্থ ও দুর্নীতিবাজ রাষ্ট্র থেকে উন্নয়নশীল রাষ্ট্র পরিণতি হয়েছে শুধু শেখ হাসিনার নেতৃত্বের কারণে। মেগা প্রকল্পের কারণে মানুষ সুবিধা ভোগ করছে। সবই সম্ভব হয়েছে শেখ হাসিনার নেতৃত্বের কারণে। বিএনপি-জামায়াত আবারও মাথাচাড়া দিয়ে উঠতে চায়, তাদের কাছে জানতে চাই, কি তাদের চাওয়া কি চায় তারা? নির্বাচন ছাড়া আর কোনো পথ খোলা নেই। বিএনপি মুখে বলে গণতন্ত্রের কথা কিন্তু নির্বাচনে আসে না। আন্দোলন করে কিন্তু নির্বাচনে আসে না। বিএনপির কর্মসূচি মানে গণতান্ত্রিক কিছু নয় অনির্বাচিত পন্থায় ক্ষমতায় আসার পাঁয়তারা। বিদেশি প্রভুদের চেষ্টায় ক্ষমতায় যাবেন সেই চেষ্টা কখনো সফল হবে না। জনগণ মেনে নেবে না।

সমাবেশে আরও বক্তব্য রাখেন সভাপতিমন্ডলীর সদস্য আব্দুর রহমান, কামরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, আফজাল হোসেন, দপ্তর সম্পাদক বিপস্নব বড়ুয়া।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে