বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১

ফ্লাইট শুরু কাল এখনো অনিশ্চয়তায় ৭০ হাজার হজযাত্রী

বিশেষ প্রতিনিধি
  ০৮ মে ২০২৪, ০০:০০
ফ্লাইট শুরু কাল এখনো অনিশ্চয়তায় ৭০ হাজার হজযাত্রী

চলতি মৌসুমের পবিত্র হজের প্রথম ফ্লাইট শুরু হচ্ছে আগামীকাল বৃহস্পতিবার। এবার জেদ্দা ও মদিনায় পর্যাপ্ত জনবল নিয়োগ করা হয়েছে। এ ছাড়া ঢাকায় হজ অফিসে বিমান বোর্ডিং এবং ইমিগ্রেশন কাউন্টারে পর্যাপ্ত জনবল নিয়োগ করা হয়েছে। ঢাকা হজ অফিসে বিমানের সেলস কাউন্টারে ব্যালটি হাজিদের টিকিট ইসু্য এবং নন-ব্যালটি হাজিদের টিকিট সংক্রান্ত সমস্যার সমাধানের সুবিধা রাখা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বুধবার আনুষ্ঠানিকভাবে হজ ফ্লাইটের শুভ উদ্বোধন করবেন। এ তথ্য জানিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস।

এদিকে আশকোনা হজ কাম্পে হাজি সাহেবরা আসতে শুরু করেছেন। সেখানে নানা ধরনের ধর্মীয় পোস্টার, ব্যানার ও তোরণ দিয়ে সুসজ্জিত করা হয়েছে। হজ কম্পের ভিতর আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কাজ করছেন। হজের যাত্রীরা নামাজ ও দোয়া করছেন।

বেসরকারি হজ এজেন্সিগুলো সঠিক সময় বাড়িভাড়া করতে না পারায় এখনো ভিসা না পাওয়ায় অনিশ্চয়তায় রয়েছেন ৭০ হাজার হজযাত্রী। ভিসার প্রধানের দিন মঙ্গলবার শেষ হয়েছে। ধর্ম মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, সৌদি সরকারের কাছে ভিসা প্রদানের জন্য সময় বৃদ্ধির আবেদন করা হয়েছে।

বিমান বাংলাদেশ এয়ালাইন্স জানিয়েছে, এ বছর বাংলাদেশ থেকে মোট ৮৬ হাজার ৫২৭ জন হাজি পরিবহণের করা হবে। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইনস ৫০ শতাংশ হাজি পরিবহণ করবে, যার সংখ্যা ৪৩ হাজার ৮৯৯ জন। বিমান বাংলাদেশ এয়ারলাইনস প্রি-হজে মোট ১১৬টি ডেডিকেটেড ফ্লাইট পরিচালনা করবে। এর মধ্যে ঢাকা থেকে জেদ্দায় ৮২টি,

চট্টগ্রাম থেকে জেদ্দায় ১৭টি, সিলেট থেকে জেদ্দায় ৫টি, ঢাকা থেকে মদিনায় ৯টি, চট্টগ্রাম থেকে মদিনায় ২টি এবং সিলেট থেকে মদিনায় একটি।

এ ছাড়া হজ শেষে পোস্ট হজে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স মোট ১২৫টি ডেডিকেটেড হজ ফ্লাইট পরিচালনা করবে। এর মধ্যে জেদ্দা থেকে ঢাকাতে ৭৩টি, জেদ্দা থেকে চট্টগ্রামে ১৫টি, জেদ্দা থেকে সিলেটে ২টি, এ ছাড়া মদিনা থেকে ঢাকা ২২টি, মদিনা থেকে চট্টগ্রামে ৯টি এবং মদিনা থেকে সিলেটে ৪টি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে