মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১

খুনের 'পরিকল্পনাকারী' কীভাবে খালাস পায় সগিরার মেয়ের প্রশ্ন

যাযাদি রিপোর্ট
  ১৪ মার্চ ২০২৪, ০০:০০
খুনের 'পরিকল্পনাকারী' কীভাবে খালাস পায় সগিরার মেয়ের প্রশ্ন

রাজধানীর সিদ্ধেশ্বরী এলাকায় গৃহবধূ সগিরা মোর্শেদ হত্যা মামলার রায়ে 'পুরোপুরি সন্তুষ্ট নয়' বাদীপক্ষ; রায়ের বিরুদ্ধে তারা আপিল করার কথা বলেছেন।

আলোচিত এ মামলার রায় ঘোষণার পর সগিরার মেয়ে সামিয়া সাবা চৌধুরী তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সাংবাদিকদের বলেন, 'ঘটনার সময় আমার বয়স ছিল ছয় বছর। আমার মাকে হত্যার পরিকল্পনা করেছেন ডা. হাসান আলী চৌধুরী ও তার স্ত্রী সায়েদাতুল মাহমুদা ওরফে শাহীন। তারা রায়ে খালাস পেয়ে গেছেন। 'পরিকল্পনাকারী কীভাবে খালাস পায়। আমরা রায়ে সন্তুষ্ট না। রায়ের বিরুদ্ধে আপিল করব।'

ডা. হাসান আলী ছিলেন সগিরা মোর্শেদের ভাসুর, আর সায়েদাতুল মাহমুদা

ওরফে শাহীন তার স্ত্রী। তাদের পাশাপাশি মন্টু মন্ডল ওরফে মিন্টু নামে আরেকজনকে বুধবার খালাস দিয়েছেন বিচারক। অপরাধের সঙ্গে তাদের সম্পৃক্ততা প্রমাণিত হয়নি আদালতে।

আর দোষী সাব্যস্ত হওয়ায় হাসান আলীর শ্যালক আনাস মাহমুদ ওরফে রেজওয়ান ও ভাড়াটে খুনি মারুফ রেজাকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। কারাদন্ডের পাশাপাশি তাদের ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের কারাদন্ড দেওয়া হয়েছে।

মামলার বাদী সগিরা মোর্শেদের স্বামী আব্দুস সালাম চৌধুরী আদালতের বাইরে সাংবাদিকদের বলেন, 'রায়ে আমরা পুরোপুরি সন্তুষ্ট নই। দুইজনের রায়ে সন্তুষ্ট, আর দুই জনের রায়ে সন্তুষ্ট নই। রায় আরও ভালো হতে পারত। আমরা আপিল করব। বিশ্বাস করি, আইন ব্যবস্থা এখনো চালু রয়েছে। প্রচন্ড চাপ কাজ করেছে। কিন্তু ফরচুনেটলি চাপের মধ্যে থেকেও জজ সাহেব মোটামুটি ভালো রায় দিয়েছেন। তবে আরও ভালো রায় হতে পারত।'

৩৫ বছর আগের ওই ঘটনায় ঢাকার তৃতীয় বিশেষ দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ আলী হোসাইন বুধবার রায় ঘোষণা করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে