শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

আট জেলায় ঝরল ১৬ প্রাণ

যাযাদি ডেস্ক
  ১২ মার্চ ২০২৪, ০০:০০
আট জেলায় ঝরল ১৬ প্রাণ

সড়কে মৃতু্যর মিছিল থামছেই না। প্রায় প্রতিদিনই দেশের কোনো না কোনো সড়কে ঝরছে তাজা প্রাণ। গত একদিনে দেশের ছয় জেলায় পৃথক পৃথক সড়ক দুর্ঘটনায় আবারও ১৬ জনের প্রাণহানি ঘটেছে। এর মধ্যে নাটোরে ট্রাক চাপায় দুই ভাইসহ ৩ জন, হবিগঞ্জে পৃথক দুর্ঘটনায় ৩ জন, গোপালগঞ্জের কাশিয়ানীতে পৃথক দুর্ঘটনায় ২ জন এবং ময়মনসিংহের তারাকান্দায় দুই মোটর সাইকেল আরোহী নিহত হয়েছেন। এছাড়া পাবনার চাটমোহর ও ঈশ্বরদীতে যথাক্রমে স্কুলছাত্রী ও ওষুধ কোম্পানির প্রতিনিধি, চট্টগ্রামের বোয়ালখালীতে নারী ও বাঁশখালীতে বাস চালকের সহকারী, মুন্সীগঞ্জের সিরাজদিখানে মোটর সাইকেল চালক ও রাজধানীর পূর্বাচলে ট্রাকের ধাক্কায় প্রাণ এগ্রো লিমিটেডের এক মহাব্যবস্থাপক নিহত হয়েছেন। রোববার রাত থেকে সোমবার সন্ধ্যা পর্যন্ত একদিনে এসব দুর্ঘটনা ঘটে।

নাটোরের সিংড়ায় দ্রম্নতগামী একটি ট্রাক ব্যাটারিচালিত অটোরিকশাকে চাপা দিলে দুই ভাইসহ তিনজন নিহত হয়েছেন। সোমবার দুপুরে বগুড়ার শেরপুর সড়কের সুকাশের দুর্গাপুর বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- সিংড়ার বনকুড়াইল এলাকার মো. আব্দুল মমিনের দুই ছেলে মো. ইমরান হোসেন (১৯) ও মো. রাব্বি হোসেন (১৫) এবং তাদের প্রতিবেশী আব্দুস সাত্তারের স্ত্রী মোছা. হোসনেয়ারা (৩৮)। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুজন।

সিংড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. আক্তারুজ্জামান স্থানীয়দের বরাত দিয়ে জানান, দুপুর ১২টার দিকে দুর্গাপুর বাজার এলাকায় ব্যাটারিচালিত যাত্রীবাহী একটি অটোভ্যান ওই সড়ক পার হচ্ছিল। সময় নাটোর থেকে বগুড়ার শেরপুরগামী একটি ট্রাক বাহনটিকে চাপা দিলে ঘটনাস্থলেই দুই ভাই ও তাদের প্রতিবেশী এক নারী মারা যান।

গোপালগঞ্জ প্রতিনিধি জানান, সোমবার ভোরে ঢাকা-খুলনা মহাসড়কে কাশিয়ানীর ভাটিয়াপাড়া ও ধূসর নামক স্থানে সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত এবং ৪ জন আহত হয়েছেন। আহতদের খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

পুলিশ জানায়, ঢাকা থেকে আসা পিরোজপুরগামী প্রাইভেট কারের চালক বেপরোয়া ও দ্রম্নতগতির ফলে নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের আইল্যান্ডের সাথে সজোরে ধাক্কা লাগায়। এতে প্রাইভেট কারের চালক সোহাগ মোলস্না (২৫) ঘটনাস্থলেই নিহত হন ও প্রাইভেট কারে থাকা একই পরিবারের ৪ যাত্রী আহত হন। নিহত প্রাইভেট চালক নড়াইলের লোহাগাড়া উপজেলার রায়গ্রামের ইউসুফ মোলস্নার ছেলে।

একই মহাসড়কে

ধূসর এলাকায় সকাল সাড়ে ৯টার দিকে বাসের ধাক্কায় ব্যাটারি চালিত ভ্যানের চালক কুদ্দুছ মোলস্না (৫৫) মারাত্মক আহত হলে তাকে কাশিয়ানী স্বাস্থ্য কমপেস্নক্সে নেওয়া হলে সেখানে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান। নিহত কুদ্দুছ মোলস্না কাশিয়ানী উপজেলার রাতইল গ্রামের সামাদ মোলস্নার ছেলে।

বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধি জানান, উপজেলার আরাকান সড়কে হাইস গাড়ির সঙ্গে রিকশার সংঘর্ষে যাত্রী জিসা আকতার (১৯) নগরীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি বোয়ালখালী পৌরসভার পশ্চিম গোমদন্ডী ৭ নম্বর ওয়ার্ডের মো. দিদারের স্ত্রী।

বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি জানান, অটোরিকশার (সিএনজি) ধাক্কায় মো. মনির আহমদ (৫৬) নামে এক বাস চালকের সহকারীর মৃতু্য হয়েছে। সোমবার সকালে পৌরসভার দারোগাবাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। প্রধান সড়ক পার হতে গেলে নিহত মনিরের সঙ্গে দ্রম্নতগামী অটোরিকশার ধাক্কা লাগে। নিহত মনির আহমদ বাঁশখালীর পৌরসভা ৩ নম্বর ওয়ার্ডের উত্তর জলদি নোয়াপাড়ার মৃত কবির আহমদের পুত্র।

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি জানান, শ্যালো ইঞ্জিন চালিত স্টিয়ারিং গাড়ির (কুত্তা গাড়ি) সঙ্গে মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষে মোস্তাফিজুর রহমান (৩৫) নামে অ্যাপেক্স ওষুধ কোম্পানির প্রতিনিধি নিহত হয়েছেন। সোমবার সকালে ঈশ্বরদী-লালপুর আঞ্চলিক মহাসড়কের ঈশ্বরদী রেনেসাঁ ক্লাবের সামনে এই দুর্ঘটনা ঘটে।

পাবনা প্রতিনিধি জানান, পাবনার চাটমোহরে দুধের ক্যান বোঝাই করিমনের চাপায় রিমি খাতুন (১৪) নামের এক স্কুলছাত্রী নিহত হয়েছে। সোমবার দুপুর ১২টার দিকে চাটমোহর-পাবনা সড়কের অমৃতকৃন্ডা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত রিমি ওই গ্রামের জাইদুল ইসলামের মেয়ে ও উপজেলার সেন্ট রীটার্স হাইস্কুলের অষ্টম শ্রেণির ছাত্রী। সহপাঠী নিহতের খবর পেয়ে সড়ক অবরোধ করে শিক্ষার্ধীরা।

স্থানীয়রা জানান, সোমবার দুপুর ১২টার দিকে কোচিং শেষ করে এক সহপাঠীর সাথে বাড়ি ফিরছিল রিমি। পথিমথ্যে অমৃতকুন্ডা মাদ্রাসা এলাকায় উল্টোদিক থেকে আসা দুধের ক্যান বোঝাই একটি করিমন গাড়ির সামনের চাকা ফেটে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায় এবং রিমি খাতুনকে চাপা দেয়। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রিমি খাতুনকে মৃত ঘোষণা করেন।

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি জানান, সোমবার সকাল সাড়ে ৮টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহাসড়কের নিমতলা এলাকায় যাত্রীবাহী বাসের ধাক্কায় একটি মোটর সাইকেল চালক নিহত হয়েছে। তবে নিহতের নাম-পরিচয় এখনো নিশ্চিত হতে পারেনি পুলিশ।

মুন্সীগঞ্জ শ্রীনগর হাঁসাড়া হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ কাঞ্চন কুমার সিংহ জানান, নিহতের মরদেহ উদ্ধার করে ফাঁড়িতে নিয়ে আসা হয়েছে। তবে তার নাম-পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।

হবিগঞ্জ প্রতিনিধি জানান, হবিগঞ্জের বাহুবল ও চুনারুঘাট উপজেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৩ জন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অপরদিকে চুনারুঘাট থানার (ওসি) হিলেস্নাল রায় জানান, মধ্যরাতে উপজেলার গাজীগঞ্জ বাজারে একটি মোটর সাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনার কবলে পড়ে। এতে গুরুতর আহত হয় নাছিমাবাদ চা বাগানের বিশাল উড়াং (২০) নামে এক যুবক। রাতেই চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। সে ওই চা বাগানের আকাশ উড়াংয়ের ছেলে।

তারাকান্দায় (ময়মনসিংহ) প্রতিনিধি জানান, প্রাইভেট কার ও মোটর সাইকেল মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলে দুইজন নিহত হয়েছেন। এই ঘটনায় আহত হয়েছেন আরও একজন। নিহতরা হলেন- উপজেলার পঙ্গুয়াই এলাকার মোটর সাইকেল চালক সিরাজুল ইসলাম (৪০), অপরজন ধোবাউড়া উপজেলার মোশাররফ (২১)। রোববার রাত সাড়ে ১১টার দিকে তারাকান্দা-ধোবাউড়া সড়কের ডেওয়াতলা নয়াপাড়া এলাকায় এই ঘটনা ঘটে।

এছাড়া সোমবার সকালে রাজধানীর খিলক্ষেত থানা এলাকার পূর্বাচলের ৩০০ ফিট সড়কে ট্রাকের ধাক্কায় কফিল উদ্দিন (৪৭) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। নিহত কফিল উদ্দিন প্রাণ এগ্রো লিমিটেডের মহাব্যবস্থাপক (অপারেশন) পদে কর্মরত ছিলেন।

ঢামেক পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, 'ওই ব্যক্তির মরদেহ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানায় অবগত করা হয়েছে।'

কফিল উদ্দিনের গ্রামের বাড়ি গাজীপুরের কালীগঞ্জ উপজেলার কালাপাড়ায়। তার বাবার নাম নুরুল ইসলাম। রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় পরিবার নিয়ে বসবাস করতেন তিনি। তার দুই সন্তান? রয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে