শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

সাংবাদিক সৈয়দ আহমেদ অটল আর নেই

যাযাদি ডেস্ক
  ০৯ মার্চ ২০২৪, ০০:০০
সাংবাদিক সৈয়দ আহমেদ অটল আর নেই

সিনিয়র সাংবাদিক, দৈনিক করতোয়ার চিফ রিপোর্টার ও বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আহমদ অটল ইন্তেকাল করেন (ইন্না লিলস্নাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শুক্রবার সাড়ে ১২টার দিকে তার লাইফ সাপের্ট খুলে দেওয়া হয়। সৈয়দ আহমদ অটলের মৃতু্যর তথ্য নিশ্চিত করে তার ছেলে রাফসান জানি জিসান জানান, বাদ জুমা ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) এবং জাতীয় প্রেস ক্লাবে নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

সৈয়দ আহমদ অটলের জন্ম বগুড়া শহরের চকসুত্রাপুর ১৯৫২ সালের ১০ মার্চ। তিনি ছয় ভাই তিন বোনের মধ্যে তিনি ছিলেন দ্বিতীয়। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

বগুড়ার চকযাদু প্রাইমারি স্কুল, বাংলা স্কুল, সরকারি আযিযুল হক কলেজ ও সরকারি তিতুমীর কলেজে লেখাপড়া করেন। ছাত্র অবস্থায় তিনি একাত্তরের মহান মুক্তিযুদ্ধ অংশ নেন। ছাত্র রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন তিনি।

পেশাগত দায়িত্ব পালনকালে সৈয়দ আহমেদ অটল জাতীয় প্রেস ক্লাব, বাংলাদশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে), ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে), ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) ও বগুড়া প্রেস ক্লাবের সদস্য ছিলেন। এছাড়া ডিআরইউ'র সাবেক দফতর সম্পাদক এবং বগুড়া প্রেস ক্লাবের দুইবার কোষাধ্যক্ষের দায়িত্ব পালন করেন। জড়িত ছিলন খেলাঘর আসর ও উদীচী শিল্পী গোষ্ঠীসহ বিভিন্ন সাংস্কৃতিক-সামাজিক সংগঠনের সঙ্গে। সৈয়দ আহমেদ অটলের আলোচিত বই 'লড়াই'। বইটি ২০১৭ সালের অমর একুশের গ্রন্থমেলায় প্রকাশিত হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে