শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

শিক্ষার্থীকে গুলি প্রভাষক রায়হান শরীফ সাময়িক বরখাস্ত

সিরাজগঞ্জ প্রতিনিধি
  ০৭ মার্চ ২০২৪, ০০:০০
মো. রায়হান শরীফ

শিক্ষার্থীকে গুলি করার ঘটনায় গ্রেপ্তার সিরাজগঞ্জের শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের প্রভাষক মো. রায়হান শরীফকে সাময়িক বরখাস্ত করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। বুধবার এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ। এছাড়া অস্ত্র মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ওই শিক্ষককে সাত দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করেছে পুলিশ। বুধবার সিরাজগঞ্জের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বিলস্নাল হোসেনের আদালতে রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ও গোয়েন্দা পুলিশের (ডিবি) উপপরিদর্শক মোহাম্মদ ইব্রাহীম।

এদিকে পিস্তলকান্ডে অভিযুক্ত রায়হান শরীফের চিকিৎসক সনদ বাতিলসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বুধবার ক্লাস বর্জন করে আন্দোলন

\হ

করেছেন শিক্ষার্থীরা। তৃতীয় দিনের মতো বুধবার তারা ক্যাম্পাসে বিক্ষোভ করেন।

শিক্ষার্থী ও শিক্ষকদের সঙ্গে কথা বল জানা গেছে, সোমবার বিকালে মেডিকেল কলেজে মৌখিক পরীক্ষাকক্ষে তৃতীয় বর্ষের শিক্ষার্থী আরাফাত আমিনকে গুলি করেন শিক্ষক রায়হান শরীফ। পরে শিক্ষার্থীরা জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এ ফোন করলে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে রায়হানের হেফাজত থেকে দুটি বিদেশি পিস্তল, ৮১টি গুলি, ৪টি ম্যাগাজিন ও ১২টি বিদেশি চাকু উদ্ধার করে। এ ঘটনায় গুলিবিদ্ধ শিক্ষার্থীর বাবা এবং পুলিশ বাদী হয়ে রায়হানের বিরুদ্ধে সিরাজগঞ্জ সদর থানায় আলাদাভাবে হত্যাচেষ্টা ও অস্ত্র মামলা করেন। অস্ত্র নিয়ন্ত্রণ আইনের ওই মামলায় রায়হানের সাত দিনের রিমান্ড আবেদন করা হয়েছে।

অন্যদিকে তদন্তকারী দলের কাছে শিক্ষার্থীকে গুলি করার কথা শিক্ষক রায়হান শরীফ স্বীকার করেছেন বলে একটি সূত্র নিশ্চিত করেছে।

শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের অধ্যক্ষ আমিরুল হোসেন চৌধুরী বলেন, কলেজের একাডেমিক কাউন্সিলের বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী গ্রেপ্তার হওয়া শিক্ষক রায়হান শরীফকে বিধি অনুসরণ করে চাকরিচু্যতির উদ্যোগ নেওয়া হবে। শিক্ষার্থীদের ক্লাসে ফেরানোর চেষ্টা চলছে বলে জানান অধ্যক্ষ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে