সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১

জামিন মেলেনি, বিএনপি নেতা হাফিজ কারাগারে

যাযাদি ডেস্ক
  ০৬ মার্চ ২০২৪, ০০:০০
হাফিজ উদ্দিন আহমেদ

এক যুগ আগের নাশকতা মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদের জামিন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম রাজেশ চৌধুরী এই আদেশ দেন।

এ দিন সকালে হুইলচেয়ারে বিচারিক আদালতে আত্মসমর্পণ করে দু'দিন আগে দেশে ফেরা হাফিজ তার আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদের মাধ্যমে জামিন আবেদন করেছিলেন।

আইনজীবী তৌহিদ বলেন, শুনানি শেষে এই মামলার ২১ মাসের সাজা পাওয়া হাফিজকে কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক রাজেশ চৌধুরী।

দিলিস্নতে হাঁটুর চিকিৎসা করিয়ে দু'মাস পর রোববার দেশে আসেন হাফিজ। ওই দিনই তার আদালতে হাজিরা দেওয়ার কথা ছিল। কিন্তু বিমানবন্দরের ভেতরে অনেকটা সময় লেগে যাওয়ায় সেদিন আর আদালতে যাওয়া হয়নি হাফিজের।

গুলশান থানার নাশকতার মামলায় গত ২৮ ডিসেম্বর বিএনপির ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন

\হচৌধুরী, হাফিজ উদ্দিন আহমেদসহ আটজনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দিয়ে রায় ঘোষণা করেন ঢাকার মহানগর হাকিম রাজেশ চৌধুরী।

রায়ে আলতাফ হোসেন চৌধুরী, হাফিজ উদ্দিন আহমেদ এবং বিএনপির সাবেক নেতা মো. হানিফকে দন্ডবিধির দু'টি ধারায় মোট ২১ মাসের বিনাশ্রম কারাদন্ড এবং পাঁচ হাজার টাকা অর্থদন্ড দেওয়া হয়; যা অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাভোগ করতে হবে।

অপর পাঁচ আসামি এম এ আউয়াল খান, মো. রাসেল, মঈনুল ইসলাম, বাবুল হোসেন ওরফে বাবু ও আলমগীর বিশ্বাস ওরফে রাজুকে দন্ডবিধির পৃথক দুই ধারায় মোট ৪২ মাসের সশ্রম কারাদন্ড এবং পাঁচ হাজার টাকা করে অর্থদন্ড দেওয়া হয়েছে; যা অনাদায়ে তাদের আরও এক মাসের কারাভোগ করতে হবে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আব্দুলস্নাহ আবু বলেছিলেন, অভিযোগ সংশ্লিষ্টতা প্রমাণিত না হওয়ায় এ মামলার বাকি ১১ আসামিকে খালাস দিয়েছেন বিচারক।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে