শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

পাঁচ মামলায় বিএনপি নেতা দুদুর জামিন

যাযাদি ডেস্ক
  ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
পাঁচ মামলায় বিএনপি নেতা দুদুর জামিন

রাজধানীর পৃথক তিন থানার পাঁচ মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুকে জামিন দিয়েছেন আদালত।

রোববার ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সুলতান সোহাগ উদ্দিন শুনানি শেষে এসব মামলায় তার জামিন মঞ্জুর করে আদেশ দেন।

এর মধ্যে রমনা থানার তিনটি, বাড্ডা থানার একটি ও পল্টন থানার একটি মামলা রয়েছে। আসামিপক্ষের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, আটটি মামলায় দুদুকে গ্রেপ্তার দেখানো হয়। এর মধ্যে রাজধানীর পল্টন থানার চারটি, রমনা থানার তিনটি ও বাড্ডা থানার একটি মামলা রয়েছে। আজ তিনি পাঁচটি মামলায় জামিন পেলেন। পল্টন থানার অন্য তিনটি মামলার নথি প্রাপ্তি সাপেক্ষে পরে জামিন শুনানি হবে।

তিনি আরও জানান, দুদুর বিরুদ্ধে মোট ১০টি মামলা রয়েছে। এর মধ্যে প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় রমনা থানার একটি ও নাশকতার অভিযোগে পল্টন থানার একটি মামলায় হাইকোর্টে তার জামিন শুনানির জন্য অপেক্ষমাণ রয়েছে। তাই মুক্তি পেতে হলে তাকে আজকের তিনটিসহ এ পাঁচটি মামলায় জামিন পেতে হবে।

এর আগে গত ১৫ ফেব্রম্নয়ারি ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এজাহারে নাম থাকা এ আট মামলায় দুদুকে গ্রেপ্তার দেখানোসহ জামিনের আবেদন করেন তার আইনজীবীরা। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে দুদুর উপস্থিতিতে আজ (১৮ ফেব্রম্নয়ারি) সেই আবেদনের শুনানির দিন ধার্য করা হয়।

গত বছরের ৫ নভেম্বর দিবাগত রাত ১২টার পর গোয়েন্দা পুলিশ পরিচয়ে ১৫-২০ জনের একটি দল শামসুজ্জামান দুদুর বড় বোনের ক্যান্টনমেন্টের বাসা থেকে তাকে তুলে নিয়ে যায়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে