বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

কারাবন্দি বিএনপি নেতার মৃতু্য

কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধি
  ৩০ জানুয়ারি ২০২৪, ০০:০০
কারাবন্দি বিএনপি নেতার মৃতু্য

সাতক্ষীরার কলারোয়ায় সাবেক বিরোধীদলীয় নেত্রী (বর্তমানে প্রধানমন্ত্রী) শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত আসামি আব্দুস সাত্তার (৫৮) মারা গেছেন। তিনি ২০২১ সাল থেকে কারাগারে অন্তরীণ ছিলেন।

রোববার রাত সাড়ে ৮টার দিকে অসুস্থ হয়ে হাসপাতালে নেওয়ার পথে তার মৃতু্যর ঘটনা ঘটে।

আব্দুস সাত্তার কলারোয়া উপজেলার কয়লা গ্রামের মৃত লতিফের পুত্র। তিনি কয়লা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ছিলেন।

দলীয় রাজনীতিতে তিনি উপজেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ও কয়লা ইউনিয়ন যুবদলের সাবেক সভাপতি ছিলেন।

বিষয়টি নিশ্চিত করেছেন সাতক্ষীরা জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মমতাজুল ইসলাম চন্দন।

সাতক্ষীরা জেলা কারাগারের সুপার আবুল বাশার জানান, তৎকালীন বিরোধীদলীয় নেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলায় ২৭ জানুয়ারি ২০২১ সালে সাড়ে ৩ বছরের সাজায় দন্ডিত হন আব্দুস সাত্তার। এরপর থেকে তিনি জেলা কারাগারে অন্তরীণ ছিলেন। ২৮ জানুয়ারি সন্ধ্যায় তিনি অসুস্থ্যবোধ করলে তাকে হাসপাতালে প্রেরণ করা হয়।

পরে তার মৃতু্য খবর পেয়েছেন বলে জানান তিনি।

সাতক্ষীরা সদর হাসপাতালের চিকিৎসক ডা. মো. সাইফুল ইসলাম জানান, হাসপাতালে তাকে মৃত অবস্থায় পাওয়া গেছে।

কারাগার থেকে হাসপাতালে আনার পথে তার মৃতু্য হতে পারে বলে মনে করেন তিনি।

উলেস্নখ্য, এ নিয়ে এই মামলায় কারাগারে অন্তরীণ চার আসামি তথা বিএনপি নেতার মৃতু্য হলো। সবাই অসুস্থ হয়ে পড়লে হাসপাতালে নেওয়ার পথে বা নেওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তারা হলেন- কলারোয়া পৌর বিএনপির সহ-সভাপতি ও পৌর যুবদলের সাবেক সভাপতি মাহফুজুর রহমান সাবু (৫৮), জয়নগর ইউনিয়ন বিএনপির নেতা ও সরসকাটি গ্রামের তমেজ উদ্দীনের ছেলে বিদার মোড়ল (৫৭), কলারোয়া পৌর ছাত্রদল ও পৌর যুবদলের সাবেক সভাপতি জাবিদ রায়হান লাকি (৪৫) এবং উপজেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ও কয়লা ইউনিয়ন যুবদলের সাবেক সভাপতি ছিলেন আব্দুস সাত্তার (৫৮)।

কারাগারে থাকা অবস্থায় বিএনপি নেতা মাহফুজুর রহমান সাবু ২০২১ সালের ১৪ জুন সোমবার রাত সাড়ে ৯টার দিকে অসুস্থতার কারণে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর মারা যান।

জাবিদ রায়হান লাকী ২০২২ সালের ২৭ আগস্ট শনিবার ভোররাতে কারা হেফাজতে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

বিদার মোড়ল কারাগারে থাকা অবস্থায় বাম পায়ে গ্যাংগ্রিনি রোগে আক্রান্ত হয়ে ২০২৩ সালের ২১ জুন বুধবার ভোরের দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

আব্দুস সাত্তার ২০২৪ সালের ২৮ জানুয়ারি রাত সাড়ে ৮টার দিকে অসুস্থ হয়ে হাসপাতালে নেওয়ার পথে

মারা গেছেন।

এদিকে, এই মামলায় কারাগারে অন্তরীণ আরও কয়েকজন বিএনপি নেতা বর্তমানে বেশ অসুস্থ আছেন বলে দলীয় ও তাদের পারিবারিক সূত্র জানায়। তাদের মাঝে মধ্যেই হাসপাতালে ভর্তি করতে হয় বলে তারা জানান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে