শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ইন্টারনেটে ধীরগতি বিষয়ে ব্যবস্থা নিতে লিগ্যাল নোটিশ

যাযাদি ডেস্ক
  ২৯ নভেম্বর ২০২০, ০০:০০

মোবাইল ফোনের দুর্বল নেটওয়ার্ক এবং ইন্টারনেটের ধীরগতি সমস্যার সমাধান করে গুণগতমানসম্মত নেটওয়ার্কব্যবস্থা নিশ্চিতে যথাযথ ব্যবস্থা নিতে লিগ্যাল (আইনি) নোটিশ পাঠানো হয়েছে। আগামী সাত দিনের মধ্যে এই নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

শনিবার মুঠোফোন গ্রাহক সমিতির সভাপতি, সুপ্রিম কোর্টের এক আইনজীবী ও সাংবাদিকসহ তিনজনের পক্ষে অ্যাডভোকেট ইশরাত হাসান এই আইনি নোটিশ পাঠান।

তথ্য, যোগাযোগ ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব, বেসরকারি মোবাইল ফোন কোম্পানি গ্রামীণফোনসহ মোবাইল কোম্পানিগুলোর প্রধান নির্বাহীকে এই নোটিশ পাঠানো হয়েছে।

নোটিশে বলা হয়, 'দুর্বল নেটওয়ার্ক এবং ইন্টারনেটের ধীরগতির কারণে মোবাইল ফোন গ্রাহকরা মারাত্মক ভোগান্তিতে আছেন। গ্রাহকের কাছ থেকে যে পরিমাণ খরচ নেওয়া হয় সে তুলনায় সেবার মান হতাশাজনক। মোবাইল ফোন এবং ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা দ্রম্নত বাড়লেও মোবাইল ফোন কোম্পানিগুলো সে অনুযায়ী সেবার মান উন্নয়ন করেনি।'

নোটিশে আরও বলা হয়, 'ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী বলেছেন, মোবাইল ফোন অপারেটরগুলো কম তরঙ্গ ব্যবহার করার কারণে গ্রামের গ্রাহকরা মানসম্মত নেটওয়ার্কসেবা পাচ্ছে না। দেশের মোট গ্রাহকের ৫০ ভাগ গ্রামীণ ফোনের গ্রাহক হলেও বারবার বলা সত্ত্বেও তারা সেবা দেওয়ার জন্য সংখ্যা অনুপাতে তরঙ্গ ব্যবহার করছে না।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে