বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

অক্সিজেন সিলিন্ডার ব্যাংক প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন

যাযাদি রিপোর্ট
  ২৯ নভেম্বর ২০২০, ০০:০০

প্রান্তিক জনগণের মধ্যে উন্নত স্বাস্থ্যসেবা নিশ্চিতকল্পে অক্সিজেন সিলিন্ডার ব্যাংক ও হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা স্থাপন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন ও করোনাভাইরাস প্রতিরোধে করণীয় এবং সচেতনতা বাড়ানো সংক্রান্ত সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকালে খুলনা জেলার দাকোপ উপজেলা পরিষদ মিলনায়তনে সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) মো. কামাল হোসেন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে কামাল হোসেন বলেন, করোনাভাইরাস সংক্রমণ দ্বিতীয় ধাক্কা ইতোমধ্যে শুরু হয়েছে। করোনার দ্বিতীয় ধাক্কা মোকাবিলায় সবাইকে সতর্ক থাকতে হবে। করোনা সংক্রমণ প্রতিরোধে সরকার ইতোমধ্যে মাস্ক পরিধান বাধত্যামূলক করেছে। সবার মাস্ক পরিধান নিশ্চিত করতে হবে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে সবকিছু করা সম্ভব নয়। করোনা মোকাবিলায় সবার সমন্বিত উদ্যোগ প্রয়োজন। সামনের দিনগুলোতে করোনা আরও খারাপের দিকে যেতে পারে। এজন্য জনসচেতনতার কোনো বিকল্প নেই। সরকারের সবকিছু একার পক্ষে করা সম্ভব নয়। করোনা প্রতিরোধে সরকারি নিদের্শনা প্রতিপালনে সচিব সবার প্রতি আহ্বান জানান।

সভায় জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন জানান, করোনাভাইরাস প্রতিরোধে পর্যায়ক্রমে খুলনার অন্যান্য উপজেলাতেও অক্সিজেন সিলিন্ডার ব্যাংক ও হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা স্থাপন করা হবে।

খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন স্বাস্থ্য অধিদপ্তরের লাইন ডিরেক্টর ডা. মো. শামসুল হক, দাকোপ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মুনসুর আলী খান, ডেপুটি সিভিল সার্জন ডা. মো. সাইদুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মিন্টু বিশ্বাস, উপজেলা ভাইস চেয়ারম্যান গৌরপদ বাছাড়, উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মোজাম্মেল হক নিজামী প্রমুখ।

এর আগে মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) মো. কামাল হোসেন উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্স-২০ বেডের জন্য অক্সিজেন সিলিন্ডার ব্যাংক ও হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা স্থাপন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এতে ব্যয় হবে প্রায় ৪০ লাখ টাকা। আগামী ডিসেম্বরের মধ্যে কাজ শেষ হওয়ার কথা রয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে