মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭

'১৬তম নিবন্ধন পরীক্ষার ফল প্রকাশ শিগগিরই'

'১৬তম নিবন্ধন পরীক্ষার ফল প্রকাশ শিগগিরই'

দ্রম্নত ফল প্রকাশ ও গণবিজ্ঞপ্তির দাবিতে আন্দোলনের পরিপ্রেক্ষিতে শিগগিরই বেসরকারি শিক্ষক নিয়োগের ১৬তম নিবন্ধনের ফলাফল দেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বৃহস্পতিবার গণমাধ্যমকর্মীদের সঙ্গে অনুষ্ঠিত এক ভার্চুয়াল সভায় যোগ দিয়ে এ তথ্য জানান মন্ত্রী। এ সময় শিক্ষামন্ত্রী বলেন, বিষয়টি নিয়ে এনটিআরসিএ কাজ করছে, শিগগিরই ১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল

প্রকাশ করা হবে।

সম্প্রতি ১৬তম নিবন্ধনের ফল ও গণবিজ্ঞপ্তির দাবিতে আন্দোলনে নেমেছে নিয়োগপ্রত্যাশীরা। তাদের দাবি, পরীক্ষার এক বছর অতিক্রম করলেও এখনো ফল প্রকাশ করা হচ্ছে না। এ ছাড়া বেসরকারি শিক্ষক নিয়োগ পরীক্ষা কর্তৃপক্ষ (এনটিআরসিএ) বিভিন্ন অজুহাতে গত দেড় বছর ধরে গণবিজ্ঞপ্তি প্রকাশ করছে না।

বিষয়টি সম্পর্কে জানতে চাইলে এনটিআরসিএ'র চেয়ারম্যান মো. আকরাম হোসেন বলেন, ১৬তম নিবন্ধন পরীক্ষায় অংশ নেয়াদের ফলাফল অনেক আগেই প্রস্তুত করা হয়েছে। শিক্ষামন্ত্রীর সম্মতি না পাওয়ায় তা প্রকাশ করা সম্ভব হয়নি। মন্ত্রীর অনুমতি ছাড়া ফল প্রকাশ করা হবে না।

গত বছরের ১৫ ও ১৬ নভেম্বর অনুষ্ঠিত হয় ১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা। লিখিত পরীক্ষায় দুই লাখ ২৮ হাজার ৪৪২ জন প্রার্থী অংশগ্রহণ করেন।

লিখিত পরীক্ষার ফল প্রকাশ সম্পর্কে চেয়ারম্যান এসএম আশফাক হুসেন জানান, ১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার খাতা দেখে ইতোমধ্যে পরীক্ষকরা নম্বর জমা দিয়েছেন। সেই নম্বর টেবু্যলেশনশিটে তুলে তা কম্পিউটারে রান করা হচ্ছে। এরপর ফল পাওয়া যাবে। কিন্তু এই মুহূর্তে এনটিআরসিএ'র কর্মকর্তারা ১৫তম শিক্ষক নিবন্ধনের চূড়ান্ত পরীক্ষার ফল প্রকাশের কাজ করছেন। তাই ১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল ফেব্রম্নয়ারিতে প্রকাশ করা হতে পারে।

প্রসঙ্গত, গত বছরের ৩০ সেপ্টেম্বর ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করে এনটিআরসিএ। পরীক্ষায় দুই লাখ ২৮ হাজার ৪৪২ জন উত্তীর্ণ হন। স্কুলপর্যায়ে ৮৪ হাজার ৬৯৬ জন, স্কুল-২ পর্যায়ে ১১ হাজার ৫৪৭ জন এবং কলেজপর্যায়ে এক লাখ ৩২ হাজার ২৯৯ জন প্রার্থী উত্তীর্ণ হন। ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষায় পাসের হার ছিল ২৩ দশমিক ৮২ ভাগ। ৯ লাখ ৫৯ হাজার ১৮৫ জন ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2020

Design and developed by Orangebd


উপরে