শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
ঢাকা-১৮ উপনির্বাচন

প্রতিশ্রম্নতির ফুলঝুরি দুই প্রার্থীর

যাযাদি রিপোর্ট
  ২৮ অক্টোবর ২০২০, ০০:০০

জমে উঠেছে ঢাকা ১৮ আসনের উপনির্বাচনের প্রচারণা। মঙ্গলবার নির্বাচনী এলাকায় নৌকা ও ধানের শীষ প্রতীকে ভোট চেয়ে গণসংযোগ করেছেন আওয়ামী লীগের প্রার্থী হাবিব হাসান ও বিএনপির প্রার্থী এসএম জাহাঙ্গীর হোসেন। এ সময় নিজেদের প্রতীকে ভোট দিতে নানা প্রতিশ্রম্নতি দেন তারা।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৪৩ নম্বর ওয়ার্ডে দিনব্যাপী গণসংযোগ করেছেন ঢাকা ১৮ আসনের আসন্ন উপনির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাবিব হাসান। তাছাড়া অন্যান্য এলাকায়ও যুবলীগসহ অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা নৌকায় ভোট চেয়ে গণসংযোগ করেন।

মঙ্গলবার রাজধানীর ডুমনি এলাকায় গণসংযোগকালে নৌকার প্রার্থী হাবিব হাসান বলেন, মানুষ শান্তি চায়। আমি ভোট নিয়ে মানুষকে শান্তিতে থাকার সুযোগ করে দেব। এ এলাকার মানুষ শান্তিপ্রিয়। মারামারি হানাহানিতে বিশ্বাস করে না। তাই তাদেরকে শান্তির প্রতীক নৌকায় ভোট দেয়ার আহবান জানান।

মেট্রোরেল ও এলিভেটেড এক্সপ্রেসওয়েসহ যোগাযোগ ব্যবস্থার আধুনিকীকরণে সরকারের নেওয়া বিভিন্ন প্রকল্পের কথা উলেস্নখ করে তিনি বলেন, উন্নয়নের প্রতীক নৌকা। এ এলাকার মানুষের উন্নয়নের জন্য নৌকার কোনো বিকল্প নেই। সবাইকে সকাল সকাল কেন্দ্রে গিয়ে উৎসবমুখর পরিবেশে ভোট দেওয়ার আহবান জানিয়ে তিনি আরও বলেন, শান্তিপূর্ণ ও সুষ্ঠু নির্বাচনে জনগণের অংশগ্রহণের বিকল্প নেই।

এ সময় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান ও সাধারণ সম্পাদক এসএম মান্নান কচিসহ স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে, উন্নয়নের অগ্রগতি ও গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে নৌকায় ভোট দেওয়ার আহবান জানিয়েছেন যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল। রাজধানীর উত্তরায় নৌকার পক্ষে গণসংযোগকালে মঙ্গলবার এ কথা বলেন তিনি।

নিখিল বলেন, আওয়ামী লীগের কর্মীরা সবসময় জনগণের কল্যাণে নিবেদিত থাকে। করোনা সংকটে তা আবার প্রমাণ হয়েছে। নেত্রী ভেবে-চিন্তে সৎ ও যোগ্য প্রার্থী হিসেবে হাবিব হাসানকে নৌকা প্রতীক দিয়েছেন। তাই সবাই ঐক্যবদ্ধভাবে নৌকার বিজয় নিশ্চিত করতে হবে। এ সময় ঢাকা মহানগর উত্তর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেনসহ কেন্দ্রীয় ও মহানগর নেতারা উপস্থিত ছিলেন। 

যুবলীগ নেতাকর্মীদের উদ্দেশ্যে মাইনুল হোসেন খান নিখিল বলেন, আমরা লক্ষ্য করেছি বিশৃঙ্খলা সৃষ্টি করতে নির্বাচনে আসে বিএনপি। যুবলীগের প্রতিটি নেতাকর্মীকে এই বিষয়ে সতর্ক থাকতে হবে। কেউ যেন নির্বাচন ঘিরে বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে। ভোটারদের কেন্দ্রমুখী করতে বাড়ি বাড়ি গিয়ে নৌকায় ভোট চাইতে নেতাকর্মীদের নির্দেশ দেন তিনি।

অন্যদিকে শত বাধাতেও জনস্রোত ঠেকানো যাবে না বলে মন্তব্য করেছেন ঢাকা ১৮ আসনের উপনির্বাচনে বিএনপির প্রার্থী এসএম জাহাঙ্গীর হোসেন।

প্রচারের পঞ্চম দিন মঙ্গলবারও প্রচারে বাধার সৃষ্টি করা হয়েছে উলেস্নখ করে নির্বাচনী গণসংযোগে তিনি একথা বলেন। বেলা সাড়ে ১১টায় উত্তরা ৯নং সেক্টরে থেকে হাজার হাজার নেতাকর্মী-সমর্থক সঙ্গে নিয়ে ধানের শীষ প্রতীকের পক্ষে ভোট প্রার্থনা করেন ধানের শীষের প্রার্থী।

প্রচারের শুরুতে পথ সভায় এসএম জাহাঙ্গীর বলেন, সভায় উপস্থিতি প্রমাণ করে ঢাকা-১৮ আসনের জনগণ বিএনপির সঙ্গে ছিল আছে এবং থাকবে। ১২ নভেম্বর সেটা প্রমাণ করে দেবে। ১২ নভেম্বর সবাই নির্ভয়ে ভোটকেন্দ্রে যাবেন। বিএনপি নেতাকর্মীরা কেন্দ্রে থাকবেন। যতই রক্তচক্ষু থাকুক সেটা মোকাবিলা করা হবে। সরকারের সকল অন্যায় অবিচার, দুর্নীতি, সন্ত্রাস, মিথ্যা মামলা ও নির্যাতনের জবাব জনগণ ব্যালটের মাধ্যমে দেবে। ধানের শীষকে বিজয় করবে।

গণসংযোগকালে নেতাকর্মীরা খালেদা জিয়া ভয় নাই রাজপথ ছাড়ি নাই, ভোট দেবেন কিসে, ধানের শীষে, মা বোনদের বলে যাই ধানের শীষে ভোট চাই ইত্যাদি স্স্নোগানে স্স্নোগানে মুখরিত করে পুরো এলাকা।

গণসংযোগে এসএম জাহাঙ্গীরের সঙ্গে ছিলেন বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য নাজিম উদ্দিন আলম, বিএনপি নেতা আকরামুল হাসান, ওমর ফারুক শাফিন, আবদুল আলীম নকি, সুমন সরকার, ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, সিনিয়র সহ-সভাপতি রওনকুল ইসলাম শ্রাবণ, সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, যুগ্ম-সাধারণ সম্পাদক আমিনুর রহমান আমিন, ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক গাজী রেজাউল হক রিয়াজ, ঢাকা মহানগর উত্তর মহিলা দলের সভানেত্রী পিয়ারা মোস্তফাসহ বিএনপি ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<116917 and publish = 1 order by id desc limit 3' at line 1