রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

আমার চোখ এখনো ছলছল করছে আবুল হায়াত

বিনোদন রিপোর্ট
  ২৬ জুলাই ২০২৪, ০০:০০
আমার চোখ এখনো ছলছল করছে আবুল হায়াত

কোটা সংস্কার আন্দোলনের ফলে উদ্ভূত পরিস্থিতির কারণে দেশজুড়ে চলছে কারফিউ। এমন পরিস্থিতিতে সাধারণ মানুষের পাশাপাশি শোবিজ অঙ্গনের তারকারাও উদ্বিগ্ন। বিষয়টি নিয়ে প্রবীণ অভিনেতা আবুল হায়াত প্রতিক্রিয়া জানিয়েছেন।

দেশের একটি গণমাধ্যমকে তিনি বলেছেন, আমি খুব মর্মাহত। গত বৃহস্পতিবার আমি কেঁদেছি। মৃতু্যর খবরে আমার কান্না থামাতে পারছিলাম না। বাচ্চাগুলোর একটার পর একটা মৃতু্যর খবর আসছিল, আমার কান্না কিছুতেই আটকে রাখতে পারিনি।

আবুল হায়াত আরও বলেন, আমাদের বিল্ডিংয়ের ফ্ল্যাটের একটি ছেলে মারা গেছে, ফারহান ফাইয়াজ। ওর মা-বাবা এবং আমরা একই বিল্ডিংয়ে থাকি। পুরো পরিস্থিতি নিয়ে আমার বলার কিছু নেই। সরকার অনেক দেরি করে ফেলেছে। যেটা একদিনে সমাধান সম্ভব ছিল, সেটা তারা অনেক সময় নিয়ে করল, কষ্টটা এখানেই লাগে।

এই অভিনেতা বলেন, সেই একই সমাধানে তো এলো তারা। যেটা বলেছিল সম্ভব না, সেটাই তো তারা এক দিনের ব্যবধানে করল! সুতরাং এটা সেদিনই সম্ভব ছিল, প্রথম দিন না হলে দ্বিতীয় দিনে সম্ভব হতো। এ জন্যই বলি, সময়ের এক ফোঁড় অসময়ের দশ ফোঁড়। অনেক কষ্ট পেয়েছি। আমি আসলে এই কষ্ট প্রকাশ করতে পারব না। আমার চোখ এখনো ছলছল করছে। আমি এমন মৃতু্য কোনোভাবেই মেনে নিতে পারিনি।

প্রসঙ্গত, কোটা সংস্কার আন্দোলন ঘিরে উত্তপ্ত পরিস্থিতি ক্রমেই স্বাভাবিক হয়ে আসছে। ইতোমধ্যে চলমান কারফিউ আরও শিথিল করেছে সরকার। মহাসড়কগুলোতে যান চলাচল শুরু হয়েছে। টানা তিন দিন সাধারণ ছুটির পর গতকাল থেকে চালু হয়েছে সরকারি-বেসরকারি সব অফিস। এদিন বেলা ১১টা থেকে ৩টা পর্যন্ত অফিসগুলোর সার্বিক কার্যক্রম চলবে। এছাড়া পরীক্ষামূলকভাবে সীমিত পরিসরে ইন্টারনেট চালু করার সিদ্ধান্ত হয়েছে। তবে শিক্ষা প্রতিষ্ঠান খোলার বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে