রোববার, ১৩ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১

জন্মদিন বিশেষভাবে উদযাপন করি না ...... ফেরদৌস

বিনোদন রিপোর্ট
  ০৮ জুন ২০২৪, ০০:০০
জন্মদিন বিশেষভাবে উদযাপন করি না ...... ফেরদৌস

দুই বাংলার আলোকিত তারকা ফেরদৌস আহমেদ। পঞ্চাশ পেরিয়ে গতকাল জীবনের ৫১তম বসন্ত স্পর্শ করেছেন পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই অভিনেতা। তবে প্রতিবারের চেয়ে এবারের জন্মদিনটা বিশেষ এবং স্মরণীয় হয়ে থাকবে বলে মন্তব্য করেন হঠাৎ বৃষ্টিখ্যাত এই অভিনেতা। কারণ এবারই তার ক্যারিয়ারে যুক্ত হয়েছে বড় একটি পরিচয়।

চলচ্চিত্রে অভিনয় জীবনের দীর্ঘদিনের পথচলায় জন্মদিনে কখনো কোনো বড় আয়োজনের অনুষ্ঠান করেননি ফেরদৌস। কারণ জন্মদিনকে তিনি বিশেষভাবে গুরুত্ব দিতেন না কখনোই। জন্মদিনে শুধু পরিবারের সঙ্গেই বিশেষভাবে সময় কাটিয়েছেন তিনি। যথারীতি এবারও তিনি তার স্ত্রী তানিয়া, তার দুই কন্যা ও মা, শাশুড়িকে সঙ্গে নিয়ে জন্মদিনের সময় কাটাবেন।

জন্মদিন প্রসঙ্গে ফেরদৌস বলেন, 'আমার চলচ্চিত্রে অভিনয় জীবনের শুরু থেকে আজ পর্যন্ত কখনোই কিন্তু আমার জন্মদিন বিশেষভাবে উদযাপন করিনি। জন্মদিনে আমি বিশেষ কোনো উচ্ছ্বাস করি না কখনো। আমার কাছে জন্মদিন অন্যান্য দিনের মতোই স্বাভাবিক একটি দিন। হঁ্যা দিনটি আমার পরিবার-পরিজন ও সহকর্মীরা বিশেষ করে তোলেন। এখন তো ফেসবুকে সবাই যার যার ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটান। এটাও ভালো লাগার একটি দিক। আমিও ভালোবাসায় আবেগাপস্নুত হই। যারা আমার অভিনয়কে ভালোবেসে আমাকে ভালোবাসছেন তাদের প্রতি কৃতজ্ঞতা। এখন আমার রাজনৈতিক জীবন। মাননীয় প্রধানমন্ত্রী আমার ওপর আস্থা রেখেছেন, আমি যেন তার সেই আস্থার মর্যাদা রাখতে পারি আমার কর্মকান্ডের মধ্য দিয়ে এই দোয়া চাই। মানুষের জন্য নিবেদিত থেকে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছি। বাকিটা জীবন মানুষের কল্যাণেই কাজ করে যেতে চাই।'

এদিকে গত বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় ধানমন্ডি ২৭-এ ধানমন্ডি বয়েজ স্কুল মাঠে কেন্দ্রীয় বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার আয়োজনে শিশু-কিশোরদের মাঝে গাছের চারা বিতরণ ও বৃক্ষ রোপণ কর্মসূচি পালন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কর্মসূচির উদ্বোধন করেন ফেরদৌস আহমেদ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে