শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১

নতুন আঙ্গিকে এথিক নাট্যদলের 'হাঁড়ি ফাটিবে'

বিনোদন রিপোর্ট
  ৩১ মে ২০২৪, ০০:০০
নতুন আঙ্গিকে এথিক নাট্যদলের 'হাঁড়ি ফাটিবে'

২০১০ সালে উৎপল দত্তের 'হাঁড়ি ফাটিবে' নাটক দিয়ে মঞ্চে যাত্রা শুরু করেছিল নাট্যদল এথিক। দীর্ঘদিন পর ঢাকার মঞ্চে নাটকটি নিয়ে আসছে নাট্যদলটি। প্রথম প্রযোজনাটি নতুন আঙ্গিকে নিয়ে আসছে এথিক। উৎপল দত্তের বিখ্যাত নাটক 'হাঁড়ি ফাটিবে' নতুন আঙ্গিকে নাটকটির নির্দেশনা দিয়েছেন দলের তরুণ নির্দেশক মিন্টু সরদার। আজ রাজধানীর শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার স্টুডিও থিয়েটার হলে সন্ধ্যা ৭টায় প্রদর্শিত হবে নাটকটি।

নির্দেশক মিন্টু সরদার বলেন, 'নাটকটি চিরকালীন সমাজের দর্পণ। এত বছর পরেও নাটকের আবেদন বিন্দুমাত্র কমেনি। আজকের এই সভ্য সমাজে দাঁড়িয়েও নাটকটি যেন বর্তমান সময়েরই প্রতিচ্ছবি। এটি এথিকের প্রথম প্রযোজনা। দলের জন্মলগ্নের প্রযোজনা হিসেবে নাটকটি দলের সবার আবেগের চূড়ান্ত জায়গায় বিদ্যমান। সেই আবেগ অবগাহন করে নাটকটিকে উত্তরোত্তর দর্শকদের সঙ্গে সংযুক্ত করতেই কিছুটা ভিন্নতরভাবে পুনর্নির্মাণ করা হয়েছে।'

নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন হাসান রিজভী, ভাবনা হাসান, সুকর্ন হাসান, মনিরুল হক ঝলক, মনি কানচন, রওনক বিশাকা শ্যামলী, আজিম উদ্দিন, নাহিদুল মুন্না, এস পি খান শাওন, রুবেল খান ও মিন্টু সরদার।

নাটকের আলোক পরিকল্পনা করেছেন ঠান্ডু রায়হান, মঞ্চ ও পোশাক পরিকল্পনায় আনিস আনন্দ, প্রচ্ছদ করেছেন পথিক পলাশ এবং সহযোগী নির্দেশক হিসেবে আছেন মনি কানচন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে