শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১

ওয়েব ফিল্ম নির্মাণে আফসানা মিমি

বিনোদন রিপোর্ট
  ২৯ মে ২০২৪, ০০:০০
ওয়েব ফিল্ম নির্মাণে আফসানা মিমি

একাধারে থিয়েটার, ছোটপর্দা আর বড়পর্দার অভিনেত্রী হিসেবেই জনপ্রিয় আফসানা মিমি। তবে নির্মাণেও রয়েছে তার দারুণ দক্ষতা। অভিনয়ের পাশাপাশি আগে ধারাবাহিকভাবেই নাটক নির্মাণ করতে দেখা গেছে তাকে। তবে মাঝে শিল্পকলা একাডেমিতে পরিচালক পদে চাকরির কারণে আবার অনেকদিন শোবিজ থেকে প্রায় দূরে ছিলেন। তখন ওয়েব ফিল্ম নির্মাণের বছর দুয়েক আগে প্রথমবারের মতো 'নিখোঁজ' ওয়েব সিরিজে অভিনয় করেছিলেন আফসানা মিমি। নাটক, চলচ্চিত্রের বাহিরে এটিই ছিল আফসানা মিমির প্রথম ওয়েব সিরিজে অভিষেক। ছয় পর্বের তারকাবহুল এই ওয়েব সিরিজ পরিচালনা করেছেন রিহান রহমান। সিরিজের গল্পে দেখা গেছে, এক ছুটির দিনে ফারুক আহমেদ তার পরিবারের সঙ্গে দুপুরে খেতে বসেছেন। পরে নিখোঁজ হন ফারুক আহমেদ। হতবাক হয়ে যায় পুরো পরিবার ও প্রতিবেশীরা। ফারুক আহমেদের মেয়ে সাফিয়া তার নিখোঁজ বাবাকে খুঁজতে থাকে। তার নিখোঁজ হওয়ার দুই দশক কেটে গেলেও সেই ঘটনার আড়ালে ঘটতে থাকে আরও অনেক ঘটনা। দিন, সপ্তাহ, মাস, বছর যায়। ফারুক আহমেদকে কি খুঁজে পাওয়া যাবে না? এমনই এক গল্প নিয়ে তৈরি হয়েছে ওয়েব সিরিজ 'নিখোঁজ'। সে সময় আফসানা মিমি বলেন, ওয়েব সিরিজটির গল্প অসাধারণ। গল্পে রয়েছে সমসাময়িক মানবিক সংকট, যা আমার ভালো লেগেছে। এ কাজ দিয়েই প্রথমবার ওয়েবের ভুবনে প্রবেশ করেছি।

তারপরও শিল্পকলায় কর্মব্যস্ততার কারণে শোবিজে ব্যস্ত সময় কাটাতে পারেননি। চাইছিলেন প্রিয় ভুবনে ফিরে আসার। এখন শিল্পকলায় সে চাকরি নেই। তাই আবার শোবিজে সময় দেওয়া শুরু করেছেন।

এবার তিনি ওয়েব ফিল্ম নির্মাণ করেছেন। ওটিটি পস্ন্যাটফরম আইস্ক্রিনের জন্য 'অফ দ্য মার্ক' শিরোনামে এই ওয়েব ফিল্ম বানিয়েছেন তিনি। এরই মধ্যে এসেছে এর ট্রেলারও। পারিপার্শ্বিক বাধা অতিক্রম করে ছোট শহরের একজন কিশোরের ক্রিকেটার হওয়ার গল্প নিয়ে এটি নির্মাণ করা হয়েছে। দেড় মিনিটের ট্রেলারে দীপু নামে একটি ছেলের ক্রিকেটার হয়ে ওঠার গল্প ফুটে উঠছে। যে ছেলেটা পৃথিবীর বুকে দেশের পতাকা উঁচু করে দাঁড়িয়ে আছে, তার এতদূর আসার পথটা যে মসৃণ ছিল না, তা দেখানো হয়েছে ট্রেলারে। বাবার অমত, মায়ের সমর্থন, কিছু মানুষের অনুপ্রেরণায় এগিয়ে চলে সে।

পথে আসে নানা বাধা। তবুও থেমে যায় না দীপু। এগিয়ে যায় নিজের লক্ষ্যে। 'অফ দ্য মার্ক' ওয়েব ফিল্মটিতে অভিনয় করেছেন আরহাম, মোস্তাফিজুর নুর ইমরান, শারমিন আক্তার শর্মী, হায়াতুজ্জামান খান, খালিদ হাসান রুমী, আরিবা, শমো, আনাস, শামসুল হাদি, আশরাফুল আলম, তামান্না ইসলাম, আবু তাহের, ওয়াহিদ মুরাদ ও সৌম্য জ্যোতি। ইমপ্রেস টেলিফিল্ম পরিবেশিত গ্রিন স্ক্রিন নির্মিত 'অফ দ্য মার্ক' ওয়েব ফিল্মটি আগামী ৩০শে মে থেকে স্ট্রিমিং হবে আইস্ক্রিনে।

সম্প্রতি জনপ্রিয় এ অভিনেত্রী পিতাকে হারিয়েছেন। এখনো পিতার মৃতু্য শোক কেটে ওঠতে পারেননি। পিতা সৈয়দ ফজলুল করিম পানি উন্নয়ন বোর্ডে চাকরি করতেন। ১৯৯০ সালে বাংলা টেলিভিশনে 'কোথাও কেউ নেই' নাটকে (বকুল চরিত্রে) অভিনয়ের মাধ্যমে পরিচিতি লাভ করেন। তারপর থেকে বহু টেলিভিশন নাটক এবং কিছু চলচ্চিত্রে অভিনয় করেছেন।

১৯৯২ সালে আজিজুর রহমানের 'দিল' চলচ্চিত্রের মধ্য দিয়ে বড় পর্দায় অভিষেক হয় মিমির। তারপর 'নদীর নাম মধুমতী (১৯৯৪) ', 'চিত্রা নদীর পাড়ে (১৯৯৯) ', 'প্রিয়তমেষু (২০০৯)' ছবিতে অভিনয় করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে