সা ক্ষা ৎ কা র

বঙ্গবন্ধুর মায়ের চরিত্রে অভিনয় করা সৌভাগ্যের

একুশে পদক ও জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী দিলারা জামান। ভারতের বিখ্যাত নির্মাতা শ্যাম বেনেগাল পরিচালিত চলচ্চিত্রসহ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে একাধিক সিনেমায় কাজ করছেন এই গুণী অভিনেত্রী। করোনার কারণে দীর্ঘ প্রায় ৫ মাস পর অভিনয়ে ফিরলেও নতুন কাজ করছেন না। হাতে থাকা কাজগুলোতেই সময় দিচ্ছেন। শুটিংয়ে ফেরা ও সমসাময়িক নানা বিষয় নিয়ে তার সঙ্গে কথা বলেছেন মাসুদুর রহমান
বঙ্গবন্ধুর মায়ের চরিত্রে অভিনয় করা সৌভাগ্যের
দিলারা জামান

এইসব দিনরাত্রি...

হোসনে মোবারক রুমি পরিচালিত সরকারি অনুদানের 'অন্ত্যেষ্টিক্রিয়া' ছবির কিছু অংশের কাজ বাকি আছে। আজ এ ছবির শুটিংয়ে অংশ নেব। রাজধানীর কমলাপুর থেকে ট্রেনে নারায়ণগঞ্জে যাওয়ার দৃশ্য ধারণ করতে হবে আমাকে। এ ছবির গল্পটি আমাকে টেনেছে। যুদ্ধের সময় একজন লোক হিন্দু থেকে মুসলমান হন। পরে তিনি আবার হিন্দু হন। লোকটির মৃতু্যর পর তার জানাজা ও সৎকার কোনোটিই এলাকাবাসী করতে চান না। ধর্মের আগে তিনি একজন মানুষ সেটা গুরুত্ব পায় না। এ ছবিতে আমি তার স্ত্রীর ভূমিকায় অভিনয় করেছি।

এখনো করোনার ভয়...

শুটিংয়ে ফিরলেও আগের মতো কাজ করছি না। এখনো তো করোনার ভয় রয়ে গেছে। যে কাজগুলো করছি তা বাধ্য হয়ে করছি। আগেই এগুলোতে কাজ করার কথা ছিল। নতুন নতুন অনেক কাজের প্রস্তাব আসছে কিন্তু ফিরিয়ে দিচ্ছি। কানাডা ও আমেরিকা থেকে আমার দুই মেয়েও অভিনয় করতে নিষেধ করছে। এই অদৃশ্য শত্রম্ন নিয়ে কাজ করা আতঙ্কের। তাছাড়া আমার বয়স হয়েছে। তাই ঝুঁকি নিয়ে অভিনয় করা সম্ভব নয়। হাতে থাকা কাজগুলোই করছি।

৫ মাস পর ফেরা হলো...

প্রায় ৫ মাস পর শুটিংয়ে ফিরেছি। সর্বশেষ আমি ও হায়াত ভাই (আবুল হায়াৎ) ১৮ কিংবা ২০ মার্চ শুটিং করেছিলাম। এরপর আগস্টের ১২/১৩ তারিখে তৌকীর আহমেদের 'রুপালি জোসনায়' নাটক দিয়ে শুটিংয়ে ফিরেছি। এরপর হাবিব শাকিলের 'পরের মেয়ে' নাটকে কাজ করেছি। এ দুটি নাটকই চলতি ধারাবাহিক। আগামী মাস থেকে বিটিভির নতুন ধারাবাহিক 'পিছুটান' নাটকে কাজ করব।

আনন্দ বোধ করছি ...

বঙ্গবন্ধুর মায়ের চরিত্রে অভিনয় সৌভাগ্যের। তিনটি চলচ্চিত্রে শেখ মুজিবুর রহমানের মায়ের চরিত্রে আমাকে দেখা যাবে। এর মধ্যে কিছুদিন আগে 'টুঙ্গিপাড়ার মিয়া ভাই' ছবির শুটিং শেষ করেছি। জুয়েল মাহমুদের পরিচালনায় 'চিরঞ্জীব মুজিব' চলচ্চিত্রের কাজ শেষ হয়েছে করোনা আসার আগে। শ্যাম বেনেগালের পরিচালনায় শেখ মুজিবের আত্মজীবনী অবলম্বনে চলচ্চিত্রের কাজটি আটকে আছে করোনার কারণে। এসব কাজের মাধ্যমে ইতিহাসের অংশ হওয়ার এই সুযোগ পেয়ে খুবই সম্মানিত, আনন্দিত বোধ করছি। গর্বেরও বটে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2020

Design and developed by Orangebd

close

উপরে