সা ক্ষা ৎ কা র

অভিনয়ে নিয়মিত আবার অনিয়মিত

টিভি নাটক ও চলচ্চিত্রের আলোচিত অভিনেতা ফজলুর রহমান বাবু। ভিন্ন ধরনের চ্যালেঞ্জিং চরিত্রে বরাবরই যোগ্যতার প্রমাণ দিয়ে আসছেন তিনি। শ্যাম বেনেগাল পরিচালিত বঙ্গবন্ধুর বায়োপিকে খন্দকার মোশতাক চরিত্রের জন্য চূড়ান্ত হয়েছেন। আজ বিকাল ৩.০৫ মিনিটে চ্যানেল আইতে প্রচারিত হবে কাহিনিচিত্র 'অবদান'। এতেও চ্যালেঞ্জিং চরিত্রে দেখা যাবে তাকে। নাটক ও সমসাময়িক নানা বিষয় নিয়ে তার সঙ্গে কথা বলেন মাসুদুর রহমান
অভিনয়ে নিয়মিত আবার অনিয়মিত
ফজলুর রহমান বাবু

আজ কাহিনিচিত্র 'অবদান'...

এস এম কামরুজ্জামান সাগরের নির্দেশনায় এবারই আমার প্রথম কাজ করা। ভীষণ যত্ন নিয়ে 'অবদান' কাহিনিচিত্রের বিষয়বস্তু যথাযথভাবে তুলে ধরার চেষ্টা করেছেন পরিচালক। কাহিনিচিত্রটি রচনা করেছেন পাপ্পুরাজ। অসাধারণ একটি স্ক্রিপ্ট, চমৎকার সংলাপ। অভিনয় করতে গিয়ে আমি ভীষণ আবেগাপস্নুত হয়ে পড়েছিলাম।

গল্প...

আমরা সাধারণত ভাবি যে যারা বিদেশে থাকে তাদের হয়তো অনেক টাকা থাকে। দেশে ফেরার পর যে তাদের অর্থনৈতিক অবস্থা ভালো থাকে না, কখনো কখনো শূন্য হাতে দেশে ফিরতে হয়, সেটা আশপাশের লোকজন বুঝতে চায় না। একটি বাস্তব বিষয় সাগর তুলে ধরার চেষ্টা করেছেন। আমার বিশ্বাস কাহিনিচিত্রটি দর্শকের ভালো লাগবে।

অভিনয়ে অনিয়মিত...

গত দুই বছর ধরে আমি নাটক ও চলচ্চিত্রে সমানভাবে কাজ করছি। কিন্তু করোনার কারণে একটু এলোমেলো হয়ে গেল। হাতে থাকা ছবিগুলো ছাড়াও ৫/৬টি নতুন কাজ নিয়ে কথা চলছিল। এখন চলচ্চিত্রের শুটিং বন্ধ থাকায় নাটকে কাজ করছি। তবে আগের মতো নই। অভিনয়ে নিয়মিত, আবার অনিয়মিত। প্রস্তাব আসছে অনেক কিন্তু কাজ করছি খুবই কম। একটু বুঝেশুনে কাজ করছি। যেগুলো করছি তা আগে কথা দেওয়া ছিল। করোনায় সচেতনতা নিয়ে আজ একটি জিঙ্গেলে কণ্ঠ দিলাম।

মুক্তির অপেক্ষায়...

গিয়াসউদ্দীন সেলিমের 'পাপপুণ্য', চয়নিকা চৌধুরীর 'বিশ্ব সুন্দরী', সুমিতের 'নোনা জলের কাব্য', ফেরদৌসের প্রযোজনায় 'হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি'সহ বেশকিছু ছবি মুক্তির অপেক্ষায় রয়েছে। এছাড়া আরও কিছু ছবিতে কাজ শুরু করেছিলাম কিন্তু শেষ হয়নি।

খন্দকার মোশতাক চরিত্রে...

সবাই জানেন খন্দকার মোশতাক একজন জাতীয় বেইমান ছিলেন। তার প্রতি সবার ঘৃণা আছে। আর এই বেইমান চরিত্রে আমাকে অভিনয় করতে হবে শ্যাম বেনেগাল পরিচালিত বঙ্গবন্ধুর বায়োপিক চলচ্চিত্রে। এই বেইমান চরিত্রটি নিয়েই ভাবছি। কি করে মানুষের কাছে এই চরিত্রটি সুন্দরভাবে উপস্থাপন করা যায়। এটা হবে আমার জন্য অনেক চ্যালেঞ্জিং একটি বিষয়। যেহেতু এই চরিত্রটি প্রথম থেকেই দর্শকের কাছে ঘৃণার পাত্র, তাই এটিকে বিল্ডআপ করা একটু কঠিন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2020

Design and developed by Orangebd

close

উপরে