এবার বিপস্নবী প্রীতিলতার চরিত্রে পরীমনি

এবার বিপস্নবী প্রীতিলতার চরিত্রে পরীমনি
পরীমনি

এখন পর্যন্ত বাণিজ্যিক কোনো ছবিই বাণিজ্যিকভাবে ব্যবসাসফল না হলেও নানা কারণে গত কয়েক বছর ধরেই আলোচনায় চিত্রনায়িকা পরীমনি। তবে ছবি হিট না হলেও ভিন্ন ধারার চলচ্চিত্র কিংবা চরিত্রের ক্ষেত্রে নির্মাতারা প্রাথমিকভাবে পরীমনিকেই চিন্তা-ভাবনা করেন সবার আগে। সেই ধারাবাহিকতায় এবার ঐতিহাসিক চরিত্রে অভিনয়ের সুযোগ পেলেন তিনি।

ব্রিটিশবিরোধী আন্দোলনের প্রথম বিপস্নবী নারী শহীদ প্রীতিলতা ওয়াদ্দেদার চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন ঢাকাই চলচ্চিত্রের আলোচিত এ অভিনেত্রী। প্রীতিলতার আত্মহুতি দিবসে চলচ্চিত্রটিতে অভিনয়ের জন্য সম্মতি জ্ঞাপন করেন পরী। গোলাম রাব্বানীর চিত্রনাট্য ও সংলাপে ছবিটি পরিচালনা করছেন রাশিদ পলাশ। গত বৃহস্পতিবার সকালে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে নির্মাতা রাশিদ পলাশ জানান, ইউফরসির ব্যানারে ১ নভেম্বর থেকে ছবিটির শুটিং শুরু হবে বলে জানান নির্মাতা। ঢাকা, চট্টগ্রাম এবং কলকাতায় ছবিটির শুটিংয়ের প্রাথমিক পরিকল্পনা করা হয়েছে। নির্মাতা বলেন, 'প্রীতিলতা চরিত্রে আমাদের কাছে পরীমনিকে পারফেক্ট মনে হয়েছে। দীর্ঘদিন ধরেই চরিত্রটি নিয়ে আলাপ চলছিল পরীর সঙ্গে। এখন আমরা পরীকে প্রীতিলতা রূপে দর্শকের কাছে হাজির করার অপেক্ষায় আছি।'

চিত্রনাট্যকার গোলাম রাব্বানী বলেন, 'চার বছর আগে আমরা প্রীতিলতাকে নিয়ে কাজ শুরু করি। প্রীতিলতার দেশপ্রেম আদর্শ আর সাহসের গল্প নতুন প্রজন্মের কাছে পৌঁছে দিতেই আমাদের এই উদ্যোগ। যেহেতু এটা একটা ঐতিহাসিক চরিত্র তাই আমাকে গবেষণায় বেশি সময় দিতে হয়েছে। চেষ্টা করছি প্রীতিলতাকে আমাদের সুপার হিরো হিসেবে প্রতিষ্ঠা করতে। পরী এই চরিত্রটি খুবই ভালো করবে।'

১৯১১ সালে ৫ মে চট্টগ্রামের পটিয়ার ধলঘাট গ্রামে জন্মগ্রহণ করেন প্রীতিলতা। তিনি ১৯৩২ সালে ২৪ সেপ্টেম্বর পাহাড়তলী ইউরোপিয়ান ক্লাব আক্রমণ শেষে গুলিবিদ্ধ হন। গুলিবিদ্ধ অবস্থায় ধরা পড়ার আগে সাথে রাখা পটাশিয়াম সায়ানাইড খেয়ে মাত্র ২১ বৎসর বয়সে আত্মাহুতি দেন। প্রীতিলতার চরিত্রে অভিনয় করার সুযোগ পেয়ে উচ্ছ্বসিত পরীমনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2020

Design and developed by Orangebd

close

উপরে