বুধবার, ২৮ অক্টোবর ২০২০ ১৩ কার্তিক ১৪২৭

সংবাদ সংক্ষেপ

সংবাদ সংক্ষেপ

সিনেমা হল খোলার সিদ্ধান্ত আসছে

বিনোদন রিপোর্ট

চলতি মাসেই সিনেমা হল খুলে দেওয়ার সিদ্ধান্ত আসতে পারে বলে ইঙ্গিত দিলেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। এ মাসেই হল মালিক এবং প্রযোজক পরিচালকদের সঙ্গে আলোচনা করে পরিস্থিতি পর্যালোচনা সাপেক্ষে চলতি মাসেই সিনেমা হল খুলে দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান তিনি। গতকাল রোববার সচিবালয়ে গণমাধ্যমকর্মীদের আলাপে এ কথা বলেন তিনি। করোনা মহামারির কারণে সবচেয়ে ক্ষতি হয়েছে বাংলা সিনেমার। প্রায় পাঁচ মাস শুটিং বন্ধ ছিল। বর্তমানে শুটিং চালু হয়েছে। কিন্তু বন্ধ আছে সিনেমা হলগুলো। এতে বেকার হয়ে পড়েছে সিনেমা পাড়ার লোকজন। বিশেষ করে হল সংশ্লিষ্ট কর্মজীবীদের অবস্থা করুণ। সিনেমা হল খুলে দেওয়ার পরিকল্পনা স্বস্তি দিতে পারে সিনেমা কর্মজীবীদের।

সিনেমা হল খুলে দেয়ার বিষয়ে এ মাসেই হল মালিক এবং প্রযোজক পরিচালকদের সঙ্গে আলোচনা করে পরিস্থিতি পর্যালোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের একথা বলেন তিনি।

করোনাভাইরাসের কারণে প্রায় ছয় মাস ধরে দেশের সব সিনেমা হল বন্ধ। এতে করে যেমন দর্শক হলমুখো হতে পারছেন না, তেমনই সিনেমার সঙ্গে যুক্ত অনেকের বিপুল আর্থিক ক্ষতি হচ্ছে। হল মালিক থেকে শুরু করে কর্মচারী সবার একপ্রকার আয় বন্ধ, অন্যদিকে নতুন নতুন সিনেমা পড়ছে শিডিউল জটিলতায়। একেক করে পিছিয়ে যাচ্ছে সিনেমার মুক্তি।

সাজ্জাদ-তিশার 'অরুপার গল্প'

বিনোদন রিপোর্ট

ছোটপর্দার অভিনেতা ইরফান সাজ্জাদ ও তাসনুভা তিশা 'অরুপার গল্প' শিরোনামে একটি নাটকে জুটি বেঁধেছেন। নাটকে তাসনুভা তিশা অভিনয় করেছেন অরুপার চরিত্রে আর ইরফান সাজ্জাদকে দেখা যাবে অর্ক চরিত্রে।

অঞ্জন আইচের রচনায় নাটকটি পরিচালনা করেছেন নির্মাতা দিপু হাজরা। সাজ্জাদ-তিশা ছাড়াও এ নাটকে আরও অভিনয় করেছেন সমাপ্তী মাসউক, সূচনা আজাদ, মীর শহীদ, পিপুলী ইসলাম, ফকির মাহমুদ জাকির, সরকার আরিফুল ইসলাম, কাশেম প্রধান, আবুল হোসেন প্রমুখ।

নাটকের গল্পে দেখা যায়, অরুপার বিয়ের সব ঠিকঠাক, ছেলে কানাডাপ্রবাসী। কিন্তু এ বিয়েতে অরুপা একদমই রাজি না। তারপরও বিয়ের দিন এগিয়ে আসতে থাকে। অরুপা তার হবু বরকে নিয়ে একদিন ঘুরতে বের হয়। ঢাকার একটু বাইরে, খুব সুন্দর একটি জায়গায়। হঠাৎ তাদের গাড়ি নষ্ট হয়ে যায় আর তখন সেখানে এসে উপস্থিত হয় একদল মাস্তান। তাদের দেখে অরুপাকে ফেলে পালিয়ে যায় তার হবু স্বামী। অরুপাকে জিম্মি করে মাস্তানরা। কিন্তু কিছুক্ষণ পর নিজেকে সামলে নিয়ে মাস্তানদের হাত থেকে পালায় অরুপা। সামনে পড়ে যায় অর্ক। অরুপাকে নিয়ে যায় অর্কের বাড়িতে। কিন্তু নির্জন জায়গায় একমাত্র এই বাড়িটাই আছে। সুনসান নীরবতা। বাড়িতে নেই কোনো লোকজন। বেশ অবাক হয় অরুপা। এভাবেই চলতে থাকে 'অরুপার গল্প' নাটক। নির্মাতা সূত্রে জানা গেছে, বিটুআই ভিশনের প্রযোজনায় নির্মিত নাটকটি আসছে মাসের শুরুতে একটি স্যাটেলাইট চ্যানেলে প্রচারের কথা রয়েছে।

নতুন জেমস

বন্ড টম হার্ডি

বিনোদন ডেস্ক

বিশ্বজুড়ে তুমুল জনপ্রিয় চরিত্র 'জেমস বন্ড'। সেই ১৯৬২ সাল থেকে সিনেমার রুপালি পর্দা মাতিয়ে চলেছে দুর্র্ধর্ষ এই স্পাই। এখন পর্যন্ত এ চরিত্রে বিশ্বসেরা অনেক তারকাই অভিনয় করে প্রশংসিত হয়েছেন। সর্বশেষ জেমস বন্ড হিসেবে গেল কয়েকটি কিস্তিতে বাজিমাত করে আসছেন অভিনেতা ড্যানিয়েল ক্রেগ। তবে মুক্তির অপেক্ষায় থাকা 'নো টাইম টু ডাই' ছবিটি হতে যাচ্ছে জেমস বন্ড হিসেবে তার শেষ ছবি। এ ঘোষণা বেশ অনেক আগেই দেওয়া হয়েছে ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠানের পক্ষ থেকে। তারপর থেকেই চলছে জল্পনা-কল্পনা কে হবেন নতুন বন্ড?

অবশেষে আয়ারল্যান্ডের 'দ্য ভ্যালকন' থেকে প্রকাশিত এক প্রতিবেদনে জানা গেছে, ড্যানিয়েল ক্রেগের স্থলাভিষিক্ত হচ্ছেন আইরিশ অভিনেতা টম হার্ডি। চলতি বছরের জুন মাসে অডিশন দিয়ে পাস নম্বর পেয়েছেন অভিনেতা। অডিশনে হার্ডির অন্যতম প্রতিদ্বন্দ্বী হিসেবে ধারণা করা হচ্ছিল মারফিকে। তবে সবাইকে পেছনে ফেলে বন্ড 'এজেন্ট ০০৭' চরিত্রে দ্বিতীয় কোনো আইরিশ হিসেবে নাম লেখালেন তিনি। ধীরে ধীরে ছবিটির ব্যাপারে বিস্তারিত ঘোষণা আসবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

Copyright JaiJaiDin ©2020

Design and developed by Orangebd

close

উপরে