logo
রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০ ১১ আশ্বিন ১৪২৭

  বিনোদন রিপোর্ট   ১৪ আগস্ট ২০২০, ০০:০০  

সরব হচ্ছে চিত্রপুরী

সরব হচ্ছে চিত্রপুরী
'গাঙচিল' ছবির দৃশ্যে পূর্ণিমা ও ফেরদৌস
করোনার কারণে অনেক দিন থেকেই নীরব, নিস্তব্ধ চিত্রপুরী। শিল্পী আর কলাকুশলীদের আনাগোনা নেই। প্রায় ৫ মাস ধরে বন্ধ রয়েছে সকল কাজকর্ম। শুটিং নেই, ডাবিং নেই, বন্ধ রয়েছে সিনেমা হল। ছবিশূন্য পার হলো পর পর দুটি ঈদ। এর প্রভাবে পুরোপুরি নিরানন্দে কেটে গেল চলচ্চিত্রের ঈদ উৎসব। তবে প্রাণ ফিরছে চলচ্চিত্রাঙ্গনে। লাইট-ক্যামেরা-অ্যাকশনে ব্যস্ত হয়ে পড়ছেন অভিনয়শিল্পীসহ চলচ্চিত্রকর্মীরা। শুরু হয়েছে একাধিক সিনেমার শুটিং। আলো জ্বলছে এফডিসির শুটিং ফ্লোরগুলোতে। দীর্ঘদিন পর গত বুধবার থেকে এফডিসিতে দুটি সিনেমার শুটিং শুরু হয়েছে। এছাড়াও একটি সিনেমার ডাবিং চলছে। দুটি ফ্লোর প্রস্তুত হচ্ছে শুটিংয়ের জন্য। ফলে এফিডিসি ফিরে পাচ্ছে তার পুরনো চেহারা। স্বস্তি ফিরছে চলচ্চিত্র পরিবারে। এফডিসির ৮ নাম্বার ফ্লোরে চলছে 'আগস্ট ১৯৭৫' সিনেমার কাজ। ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়। ভয়াল সেই রাতের ঘটনা নিয়ে নির্মিত হচ্ছে এই সিনেমা। শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের ব্যানারে নির্মিত এই সিনেমা পরিচালনা করেছেন সেলিম খান।

মান্না ডিজিটালে শুটিং হচ্ছে 'প্রেমের অনেক জ্বালা'। মান্নান গাজী পরিচালিত এই সিনেমার কাজ শুরু করা হয়েছিল দেড় বছর আগে। এখন শেষ লটের কাজ করা হচ্ছে বলে জানালেন নির্মাতা। সব ঠিকঠাক থাকলে চলতি মাসের ২০ তারিখ থেকে শুরু হবে অনন্য মামুনের 'নবাব এলএলবি' ছবির শুটিং। এ ছবির মাধ্যমে অর্ধযুগেরও বেশি সময় পর জুটি বাঁধছেন শাকিব খান ও মাহিয়া মাহি। গত ১৫ মার্চ 'নবাব এলএলবি' নামের নতুন একটি ছবি নির্মাণের ঘোষণা দিয়েছিলেন পরিচালক অনন্য মামুন। তিনি জানান, নতুন এ সিনেমায় শাকিবের বিপরীত দেখা যাবে চিত্রনায়িকা মাহিয়া মাহি ও অর্চিতা স্পর্শিয়াকে।

তবে এতদিন করোনার কারণে সব ধরনের শুটিং বন্ধ থাকায় ছবিটির কাজ পিছিয়ে যায়। জুন মাসের প্রথম সপ্তাহ থেকে স্বাস্থ্যবিধি মেনে শর্ত সাপেক্ষ কাজের অনুমতি পাওয়ার পর ছবিটি নিয়ে নতুন করে দৌড়ঝাঁপ শুরু করেন নির্মাতা। সেই ধারাবাহিকতায় চলতি মাসের ২০ তারিখ শুটিং শুরু করার ঘোষণা দিয়েছেন তিনি। অনন্য মামুন বলেন, 'সিনেমাটির শুটিংয়ের জন্য আমরা প্রস্তুত। প্রথমে সিনেমাটির জন্য আমরা বিদেশে শুটিং করতে চেয়েছিলাম। কিন্তু সেটাতো আর হচ্ছে না। তাই দেশের ভালো লোকেশনে এর দৃশ্যধারণ করব।' দেশের নাট্যাঙ্গনের আলোচিত অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব। 'গ্যাংস্টার রিটার্নস' নামের সিনেমায় অভিনয় করেছিলেন। এরপর আর ছবিতে অভিনয় করেননি তিনি। চলতি বছর 'যদি...কিন্তু...তবুও' নামের আরও একটি ছবিতে অভিনয়ের কথা ছিল তার।

ছবিটি নির্মাণের কথা ছিল 'ছুঁয়ে দিলে মন'খ্যাত পরিচালক শিহাব শাহীনের। এতে অপূর্বর বিপরীতে অভিনয় করবেন নুসরাত ফারিয়া। কিন্তু করোনার কারণে ছবিটির শুটিং শুরু হয়নি। তবে এই ছবির শুটিংও শিগগিরই শুরু হবে বলে জানা গেছে। সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহে চালু হবে এই ছবির ক্যামেরা। তার আগে কিছু প্রি-প্রডাকশনের কাজ শেষ করে নেবেন। নির্মাতা শিহাব শাহীন নাকি আরও এক সপ্তাহ আগে প্রডাকশনটি নিয়ে কাজ শুরু করেছেন। আগেই জানা গেছে কক্সবাজার ও বান্দরবানে শুটিং হবে 'যদি...কিন্তু...তবুও' ছবির। ১২০ মিনিট দৈর্ঘ্যে নির্মাণ হবে এটি। অপূর্ব-ফারিয়া ছাড়াও এতে অন্যান্য অভিনয় করবেন তারিক আনাম খান, সাফায়েত মনসুর রানাসহ অনেকে।

দীপংকর দীপন, সৈকত নাসির ও অনন্য মামুনের 'ত্রিভুজ' ছবির শুটিং চলতি মাসেই শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে। সৈকত নাসির বলেন, 'খুব সম্ভবত আগামী সেপ্টেম্বরে শুরু হবে।' দীপংকর দীপনের নতুন সিনেমা 'অপারেশন সুন্দরবন'-এর শুটিং প্রায় শেষের পথে ছিল। কিন্তু মাঝে করোনা পরিস্থিতির কারণে বন্ধ ছিল এ সিনেমার শু্যটিং, ডাবিংসহ সকল কাজ। পরিচালক জানিয়েছেন, আগামী অক্টোবর থেকে শুটিং শুরু চলবে 'অপারেশন সুন্দরবন' ছবির। শিগগিরই শুটিং শুরু হবে পূর্ণিমা-ফেরদৌসের 'গাঙচিল' ছবির শেষ লটের দৃশ্য।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে