শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

চুয়েট শিক্ষক 'রিসার্চ কোলাবোরেশন' অ্যাওয়ার্ড পেলেন

শিক্ষা জগৎ ডেস্ক
  ০৭ জানুয়ারি ২০২৪, ০০:০০
চুয়েট শিক্ষক 'রিসার্চ কোলাবোরেশন' অ্যাওয়ার্ড পেলেন

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) শিক্ষক সমিতির ২০২২-২৩ মেয়াদের দায়িত্ব হস্তান্তর ও বার্ষিক সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় শিক্ষা ও গবেষণা খাতে গৌরবময় অবদানের জন্য 'রিসার্চ কোলাবোরেশন' অ্যাওয়ার্ড দেওয়া হয়।

ওই অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছেন নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের সহকারী অধ্যাপক মো. শাহ জালাল মিশুক। তার গবেষণা প্রকল্পের নাম হলো 'মাল্টি হ্যাজার্ড কন্টিজেন্সি পস্ন্যান ফর চট্টগ্রাম সিটি করপোরেশন'। তিনি ২০২২ সালের জুন থেকে ২০২৩ সালের মে মাস পর্যন্ত ওই গবেষণা প্রকল্পের কাজ করেন।

পরিকল্পনাটি প্রণয়নে প্রধান পরামর্শক হিসেবে কাজ করেছেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের সহকারী অধ্যাপক শাহ জালাল। ওই গবেষণা প্রকল্প ও পরিকল্পনাটি প্রণয়নে সহযোগিতা করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন, উন্নয়ন সংস্থা ইপসা ও সেভ দ্য চিলড্রেন।

উলেস্নখ্য, মো. শাহ জালাল একজন শিক্ষক, গবেষক ও কলাম লেখক। তিনি শিক্ষকতা পেশার পাশাপাশি তার গবেষণাকাজগুলোর মাধ্যমে বিভিন্ন নাগরিক সমস্যার সমাধান করে থাকেন। পাশাপাশি তার লেখা ১৩০টির বেশি গবেষণাধর্মী কলাম ইতোমধ্যে জাতীয় পত্রিকায়

প্রকাশিত হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে