বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

গ্রিন ইউনিভার্সিটিতে ওয়েবিনার

শিক্ষা জগৎ ডেস্ক
  ২৬ সেপ্টেম্বর ২০২০, ০০:০০

করোনাকালীন শিক্ষার খুটিনাটি নিয়ে 'অনলাইন টিচিং লার্নিং ইন নিউ নরমাল এনভায়রনমেন্ট' শীর্ষক এক ওয়েবিনার গ্রিন ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত হয়েছে। ২১ সেপ্টেম্বর আয়োজিত এই অনুষ্ঠানে দেশের বিভিন্ন প্রান্ত থেকে কলেজ ও পলিটেকনিক শিক্ষকরা অনলাইন পস্ন্যাটফর্ম জুমের মাধ্যমে এই ওয়েবিনারে অংশগ্রহণ করেন। এতে গ্রিন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির ও উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. আব্দুর রাজ্জাক প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন। আলোচনায় অংশ নেন ইইই বিভাগের চেয়ারপার্সন ও সিইটিএল ডিরেক্টর ড. এএসএম শিহাবুদ্দিন, রেজিস্ট্রার মো. সাইফুল ইসলাম ও লেকচারার হাসান আল যুবায়ের রনি।

বক্তারা বলেন, করোনাকালীন সময়ে শিক্ষাখাত গোটা বিশ্বেই চ্যালেঞ্জের মুখে পড়েছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তো বটেই, স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীরাও নানা প্রতিবন্ধকতার সম্মুখীন হচ্ছেন। আবার যথাযথ টেকনিক্যাল জ্ঞান না থাকায় অনলাইন ক্লাস নিতে গিয়েও সমস্যায় পড়ছেন শিক্ষকরা। সুতরাং বোঝাই যাচ্ছে, নিউ নরমাল যুগের চ্যালেঞ্জ মোকাবিলায় প্রযুক্তিগত জ্ঞান ও অনলাইন শিক্ষার বিকল্প নেই।

অনলাইন শিক্ষা ও ক্লাস পরিচালনায় বিভিন্ন পস্ন্যাটফর্ম নিয়ে বিস্তারিত আলোচনা করেন ড. এএসএম শিহাবুদ্দিন ও হাসান আল যুবায়ের রনি। গ্রিন ইউনিভার্সিটির নানা সুবিধা নিয়ে আলোচনা করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. সাইফুল ইসলাম।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<113224 and publish = 1 order by id desc limit 3' at line 1