শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১
লোকসভা ভোট

পশ্চিমবঙ্গে হাঙ্গামা সারা ভারতে ভোটগ্রহণ মোটামুটি শান্তিপূর্ণ

যাযাদি ডেস্ক
  ২৬ মে ২০২৪, ০০:০০
পশ্চিমবঙ্গে হাঙ্গামা সারা ভারতে ভোটগ্রহণ মোটামুটি শান্তিপূর্ণ

ভারতের লোকসভা নির্বাচনের ষষ্ঠ দফার ভোটগ্রহণ শেষ হয়েছে। শনিবার স্থানীয় সময় সকাল ৭টায় ভোটগ্রহণ শুরু হয়ে চলে সন্ধ্যা ৬টা পর্যন্ত। ছয়টি রাজ্য এবং দুটি কেন্দ্রশাসিত অঞ্চলের ৫৮টি আসনে ভোটগ্রহণ হয়েছে এদিন। এর মধ্যে পশ্চিমবঙ্গের ৪২টির মধ্যে আটটি আসন রয়েছে। তথ্যসূত্র : এনডিটিভি

ষষ্ঠ পর্বে লোকসভার ৫৮টি আসনে ভোটগ্রহণ হয়েছে। সব জায়গায় মোটামুটি শান্তিপূর্ণ ভোট হলেও পশ্চিমবঙ্গে ব্যাপক হাঙ্গামা হয়েছে। ষষ্ঠ দফায় উত্তরপ্রদেশের ৮০টি লোকসভা আসনের মধ্যে ১৪, হরিয়ানার ১০টির মধ্যে সবগুলো, বিহারের ৪০টির মধ্যে আটটি, ওড়িশায় ২১টির মধ্যে ছয়টি এবং ঝাড়খন্ডের ১৪টির মধ্যে চারটিতে এদিন ভোটগ্রহণ হয়।

কেন্দ্রশাসিত অঞ্চল দিলিস্নর সাতটির মধ্যে সবকটি এবং জম্মু ও কাশ্মীরের পাঁচটি লোকসভা আসনের মধ্যে একটিতে ভোটগ্রহণ হয়েছে এই পর্বে।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, ষষ্ঠ দফায় পশ্চিমবঙ্গে মোট ভোটার এক কোটি ৪৫ লাখের বেশি। অন্য রাজ্যগুলোয় এদিন ৫৮ শতাংশ ভোট পড়লেও পশ্চিমবঙ্গে পড়েছে ৬৪ শতাংশের বেশি। আগামী ১ জুন শেষ হবে ভোটগ্রহণ। এরপর ৪ জুন নির্বাচনের ফল ঘোষণা করা হবে। এবারের নির্বাচনে ভারতে ভোটারের সংখ্যা প্রায় ৯৭ কোটি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে