শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১

মোটর সাইকেল দুর্ঘটনায় চেক প্রেসিডেন্ট

যাযাদি ডেস্ক
  ২৫ মে ২০২৪, ০০:০০
প্রেসিডেন্ট পেত্র পাভেল

চেক প্রজাতন্ত্রের প্রেসিডেন্ট পেত্র পাভেল মোটর সাইকেল দুর্ঘটনায় আহত হয়েছেন। পরে তাকে প্রাগের একটি হাসপাতালে ভর্তি করা হয়। তবে তার আঘাত গুরুতর নয় বলে জানিয়েছে তার কার্যালয়। তবে ৬২ বছর বয়সি প্রেসিডেন্ট একটি অনির্দিষ্ট সময়ের জন্য হাসপাতালে থাকবেন।

প্রেসিডেন্ট পেত্র পাভেলের মুখপাত্র ভিট কোলার স্থানীয় গণমাধ্যমে বলেন, পাভেল আগামী কয়েক দিন হাসপাতালে কাটাবেন। তবে এটি তার পূর্বনির্ধারিত কর্মসূচির ওপর তেমন প্রভাব ফেলবে না। এটি শুক্র, শনি এবং রোববার পর্যন্ত হতে পারে।

পাভেলের কার্যালয় বৃহস্পতিবার জানায়, প্রেসিডেন্ট জর্ডান সফরে যাবেন। তবে এই সফরটি পরের সপ্তাহের জন্য পরিকল্পনা করা হয়েছিল কিনা তা তাৎক্ষণিকভাবে স্পষ্ট নয়।

এ ছাড়া পাভেল আগামী বৃহস্পতিবার প্রাগে এক অনানুষ্ঠানিক বৈঠকে ন্যাটোভুক্ত দেশের পররাষ্ট্রমন্ত্রীদের সঙ্গেও দেখা করবেন বলে একটি কূটনৈতিক সূত্রে জানা গেছে।

স্থানীয় গণমাধ্যম বলেছে, একটি বন্ধ রেসিং সার্কিটে প্রেসিডেন্ট পাভেলের মোটর সাইকেলটি দুর্ঘটনার কবলে পড়ে। পুলিশ এ নিয়ে তদন্ত করছে না।

সাবেক সেনা কর্মকর্তা পেত্র মোটর সাইকেল চালাতে খুব পছন্দ করেন। ক্ষমতায় আসার পরই তিনি মোটর সাইকেল চালিয়ে জার্মানিতে যান। গত গ্রীষ্মে পাভেলের হেলমেট ছাড়া মোটর সাইকেল চালানোর ছবি গণমাধ্যমে প্রকাশিত হওয়ার পর তোপের মুখে পড়েন তিনি। তথ্যসূত্র : এবিসি নিউজ

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে