রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

সৌদি বাদশাহ সালমান গুরুতর অসুস্থ

যাযাদি ডেস্ক
  ২০ মে ২০২৪, ০০:০০
সৌদি আরবের বাদশাহ সালমান

সৌদি আরবের বাদশাহ সালমান বিন আবদুল আজিজ গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। তিনি প্রচন্ড জ্বর ও শরীর ব্যথায় ভুগছেন। সৌদির রাষ্ট্রায়ত্ত বার্তা সংস্থা 'সৌদি প্রেস এজেন্সি' জানিয়েছে, বাদশাহ কী ধরনের অসুস্থতায় ভুগছেন, সেটি নিরূপণে রোববার হাসপাতালে তার স্বাস্থ্য পরীক্ষা করার কথা।

সৌদির 'রয়্যাল কোর্ট' জানিয়েছে, জেদ্দার রাজপ্রাসাদের ভেতর অবস্থিত রয়্যাল ক্লিনিকেই বাদশাহর স্বাস্থ্য পরীক্ষা করা হবে। তারা বলেছে. 'সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, জেদ্দার আসসালাম রাজপ্রাসাদের রয়্যাল ক্লিনিকে বাদশাহ সালমান বিন আবদুল আজিজের স্বাস্থ্য পরীক্ষা করা হবে। বাদশাহর অসুস্থতার লক্ষণের মধ্যে রয়েছে উচ্চ তাপমাত্রা এবং শরীরের বিভিন্ন জয়েন্টে ব্যথা।'

রয়্যাল কোর্ট আরও জানিয়েছে, চিকিৎসকরা সিদ্ধান্ত নিয়েছেন- বাদশাহর অসুখ খুঁজে বের করতে কিছু পরীক্ষা-নিরীক্ষা করা হবে। এ ছাড়া তার শারীরিক অবস্থার ওপরও নজর রাখা হবে।

গত মাসেও একবার হাসপাতালে ভর্তি হয়েছিলেন বাদশাহ সালমান।

৮৮ বছর বয়সি আবদুল আজিজ ২০১৫ সালে দেশটির ক্ষমতায় বসেন। এর আগে শারীরিক সমস্যা দেখা দেওয়ায় ২০২২ সালের মে মাসে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। ওই সময় তার কোলোনোস্কপি ও মেডিকেল পরীক্ষা করা হয়। সে সময় রাষ্ট্রীয় গণমাধ্যমের খবরে বলা হয়, বাদশাহ সালমান তার হার্টের পেসমেকারের ব্যাটারি প্রতিস্থাপনের জন্য রাজধানী রিয়াদের হাসপাতালে ভর্তি হয়েছেন।

তার আগে ২০২০ সালে গলবস্নাডার অপসারণের জন্য অস্ত্রোপচার করেছিলেন তিনি। সেই সময় তার শারীরিক অবস্থা নিয়ে বিভিন্ন ধরনের জল্পনা ছড়িয়ে পড়ে। তথ্যসূত্র : গাল্ফ নিউজ, এএফপি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে