বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১

চুরির অভিযোগে রাশিয়ায় মার্কিন সেনা গ্রেপ্তার

যাযাদি ডেস্ক
  ০৮ মে ২০২৪, ০০:০০
চুরির অভিযোগে রাশিয়ায় মার্কিন সেনা গ্রেপ্তার

মার্কিন সামরিক বাহিনীর এক সেনা সার্জেন্টকে গ্রেপ্তার করেছে রাশিয়া। চুরির অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানা গেছে। গ্রেপ্তারকৃত ওই মার্কিন সেনা দক্ষিণ কোরিয়ায় নিযুক্ত ছিলেন।

দক্ষিণ কোরিয়ায় নিযুক্ত ওই সেনাকে রাশিয়ায় গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে মার্কিন সেনাবাহিনী। গ্রেপ্তারকৃত ওই মার্কিন সেনার নাম স্টাফ সার্জেন্ট গর্ডন বস্ন্যাক।

সার্জেন্ট গর্ডন বস্ন্যাকের বিরুদ্ধে একজন নারীর কাছ থেকে চুরি করার অভিযোগ রয়েছে। রাশিয়ার সুদূর পূর্বের ভস্নাদিভোস্তক শহরে গত ২ মে তাকে গ্রেপ্তার করা হয়। তবে সে সময় তিনি সরকারি সফরে ছিলেন না।

আমেরিকার 'ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিল'র মুখপাত্র জন কারবি বলেছেন, আমেরিকা 'এই ঘটনার পাশাপাশি রাশিয়ার সঙ্গে সম্পর্কিত অন্যান্য বিষয় সম্পর্কেও অবগত'। স্থানীয় সময় সোমবার হোয়াইট হাউসে ব্রিফিংয়ে কারবি বলেন, তিনি এই বিষয়ে আর বিস্তারিত জানাতে পারবেন না।

অন্যদিকে, মার্কিন সেনাবাহিনীর একটি বিবৃতি অনুসারে, রাশিয়ায় গ্রেপ্তারকৃত ওই সেনা অপরাধমূলক অসদাচরণের অভিযোগের মুখোমুখি হচ্ছেন।

মুখপাত্র সিনথিয়া স্মিথ বলেছেন, 'সেনাবাহিনী তার পরিবারকে এই বিষয়টি অবহিত করেছে এবং মার্কিন পররাষ্ট্র দপ্তর রাশিয়ায় গ্রেপ্তার হওয়া সেনাকে উপযুক্ত কনসু্যলার সহায়তা প্রদান করছে।'

সেনাটি দক্ষিণ কোরিয়া থেকে মার্কিন অঙ্গরাজ্য টেক্সাসের ফোর্ট কাভাজোসে ডিউটি ? স্টেশন পরিবর্তন করার প্রক্রিয়ায় ছিলেন। তথ্যসূত্র : বিবিসি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে