বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১

আল-জাজিরার সম্প্রচার বন্ধের সিদ্ধান্ত ইসরাইলের

যাযাদি ডেস্ক
  ০৬ মে ২০২৪, ০০:০০
আল-জাজিরার সম্প্রচার বন্ধের সিদ্ধান্ত ইসরাইলের

ইসরাইলে কাতারভিত্তিক সম্প্রচারমাধ্যম 'আল-জাজিরা'র কার্যক্রম বন্ধ করে দেওয়ার পক্ষে সর্বসম্মতিক্রমে ভোট দিয়েছে প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু নেতৃত্বাধীন মন্ত্রিসভা। রোববার সরকারি এক বিবৃতিতে ইসরাইলে আল-জাজিরা বন্ধে মন্ত্রিসভার সদস্যদের সর্বসম্মতির এই তথ্য জানানো হয়েছে। তথ্যসূত্র : রয়টার্স, আল-জাজিরা

গাজায় ফিলিস্তিনি স্বাধীনতাকামী গোষ্ঠী হামাসের বিরুদ্ধে যুদ্ধের সময় আল-জাজিরাকে জাতীয় নিরাপত্তার জন্য হুমকি বলে বিবেচনা করে কাতারের এই সম্প্রচার মাধ্যমের কার্যক্রম সাময়িকভাবে বন্ধ করার অনুমতি দিয়ে সম্প্রতি ইসরাইলের পার্লামেন্টে একটি আইন পাস হয়। আইনটি পাসের পর রোববার ইসরাইলের মন্ত্রিসভায় ভোটাভুটি অনুষ্ঠিত হয়। এতে মন্ত্রিসভার প্রায় সব সদস্য ইসরাইলে আল-জাজিরার কার্যক্রম বন্ধ করে দেওয়ার পক্ষে ভোট দেন।

মন্ত্রিসভার ভোটাভুটির পর সামাজিক যোগাযোগমাধ্যম 'এক্সে' দেওয়া এক পোস্টে নেতানিয়াহু বলেন, 'ইসরাইলে উসকানিমূলক চ্যানেল আল-জাজিরা বন্ধ করা হবে।' সরকারের বিবৃতিতে বলা হয়েছে, ইসরাইলের যোগাযোগ মন্ত্রী আইনটি কার্যকর করার আদেশে তাৎক্ষণিকভাবে স্বাক্ষর করেছেন।

তবে দেশটির একজন আইনপ্রণেতা চ্যানেলটির কার্যক্রম বন্ধের সিদ্ধান্তের বিরোধিতা করেছেন। যে কারণে আল-জাজিরা কর্তৃপক্ষ ইসরাইলের সরকারের এই সিদ্ধান্তের বিরুদ্ধে আদালতে আপিল করতে পারবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে