শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

প্রার্থী হওয়ার পথে কয়েক ধাপ এগিয়ে গেলেন ট্রাম্প

যাযাদি ডেস্ক
  ০৪ মার্চ ২০২৪, ০০:০০
প্রার্থী হওয়ার পথে কয়েক ধাপ এগিয়ে গেলেন ট্রাম্প

আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির মনোনয়ন লড়াইয়ে আরও তিনটি অঙ্গরাজ্যের প্রাইমারিতে জয় পেয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আইডাহো, মিসৌরি ও মিশিগান ককাসে একমাত্র প্রতিদ্বন্দ্বী নিকি হ্যালিকে পরাজিত করেছেন ট্রাম্প। এই বিজয় তাকে ২০২৪ সালের নির্বাচনে প্রেসিডেন্ট প্রার্থী হওয়ার পথে কয়েক ধাপ এগিয়ে দিল। তথ্যসূত্র : বিবিসি

শনিবার তিন অঙ্গরাজ্যে রিপাবলিকান পার্টির প্রাইমারি নির্বাচন অনুষ্ঠিত হয়। এই তিন অঙ্গরাজ্যে নিকি হ্যালিকে পরাজিত করেন ট্রাম্প।

মিশিগানে ৩৯, মিসৌরিতে ৫৪ এবং আইডাহোতে ৩২ জনপ্রতিনিধি জিতেছেন ট্রাম্প। মিশিগান ককাসে জয়লাভকে প্রেসিডেন্ট প্রার্থীদের জন্য গুরুত্বপূর্ণ হিসেবে দেখা হয়। আর এই মিশিগানের ১৩টি জেলায় জয়লাভ করেছেন তিনি। এর ফলে প্রতিদ্বন্দ্বী হ্যালির ২৪ প্রতিনিধির তুলনায় তার প্রতিনিধির সংখ্যা দাঁড়াল ২৪৭। রিপাবলিকান মনোনয়ন পেতে একজন প্রার্থীকে এক হাজার ২১৫ প্রতিনিধি নিশ্চিত করতে হবে।

প্রতিনিধিরা হলেন এমন ব্যক্তি, যারা নিজ দলের জাতীয় অধিবেশনে নিজ রাজ্য বা জেলার প্রতিনিধিত্ব করেন এবং পরবর্তী প্রেসিডেন্ট প্রার্থী কে হবেন, সেটা তারাই সিদ্ধান্ত নেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে