শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

মিশিগান প্রাইমারিতে বাইডেন ও ট্রাম্পের জয়

যাযাদি ডেস্ক
  ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
মিশিগান প্রাইমারিতে বাইডেন ও ট্রাম্পের জয়

যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যে নিজ নিজ দলের প্রাইমারি নির্বাচনে জয়লাভ করেছেন বর্তমান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। প্রাইমারি বা ককাস নির্বাচনগুলোকে দেশটির প্রেসিডেন্ট নির্বাচনের প্রথম ধাপ হিসেবে বিবেচনা করা হয়।

মঙ্গলবার সংবাদমাধ্যম সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে, এই জয়ের মধ্য দিয়ে এই দুই নেতা চলতি বছরের নভেম্বরে অনুষ্ঠিত হতে যাওয়া মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের চূড়ান্ত পর্যায়ে লড়ার ক্ষেত্রে আরও একধাপ এগিয়ে গেলেন। মিশিগান প্রাইমারিতে বাইডেনকে জয়ের জন্য বেশ বেগ পেতে হয়েছে। মূলত, গাজা ইসু্য বাইডেন প্রশাসন যেভাবে আচরণ করছে, তাতে অসন্তুষ্ট অঙ্গরাজ্যটির ভোটাররা। বিপুলসংখ্যক ভোটার তাদের অবস্থানকে 'অনিশ্চিত বা আনকমিটেড' বলে কাস্ট করেছেন।

বাইডেনের শক্ত কোনো প্রতিদ্বন্দ্বী না থাকলেও ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে তার দলের আরেক প্রার্থী নিক্কি হ্যালির তীব্র প্রতিদ্বন্দ্বিতা হয়েছে। মিশিগানে হারলেও নিক্কি হ্যালি ট্রাম্পের বিরুদ্ধে তীব্র প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলেছিলেন। মার্কিন গণমাধ্যম বলছে, মিশিগান অঙ্গরাজ্যে আরব দেশগুলো থেকে আসা নাগরিকদের সংখ্যা অনেক বেশি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে