শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

কংগ্রেসের পর এবার সমাজবাদী পার্টিও ভাঙল বিজেপি

বিধায়ক ভাগানো
যাযাদি ডেস্ক
  ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
কংগ্রেসের পর এবার সমাজবাদী পার্টিও ভাঙল বিজেপি

ভারতের সমাজবাদী পার্টি থেকে ইস্তফা দিয়ে মঙ্গলবার বিজেপিতে যোগ দিয়েছেন বিধানসভায় অখিলেশ যাদবের দলের চিফ হুইপ মনোজ কুমার পান্ডে। এদিন উত্তরপ্রদেশ, কর্ণাটক ও হিমাচল প্রদেশে রাজ্যসভা আসনের জন্য নির্বাচন হয়েছে। আর এই নির্বাচনের দিনই চিফ হুইপকে ভাগিয়ে নিয়ে অখিলেশকে বড় ধাক্কা দিয়েছে বিজেপি। তথ্যসূত্র : পিটিআই, এএনআই, ডিডাবিস্নউ নিউজ

বিধানসভায় ভোট দেওয়ার ক্ষেত্রে 'হুইপ' দেন দলের চিফ হুইপ। সেই চিফ হুইপকেই সমাজবাদী থেকে নিজেদের দিকে নিয়ে এসেছে যোগী আদিত্যনাথের দল। শুধু তাই নয়, বিধায়ক সংখ্যার হিসাবে উত্তরপ্রদেশে বিজেপির সাতটি আসনে জেতার কথা। সমাজবাদী পার্টির জেতার কথা তিনটি আসনে। কিন্তু বিজেপি এখানে আটজন প্রার্থী দাঁড় করিয়েছে।

সোমবার দুপুর নাগাদ স্পষ্ট হয়ে যায়, উত্তরপ্রদেশে অন্তত পাঁচজন সমাজবাদী পার্টির বিধায়ক বিজেপি প্রার্থীকে ভোট দিয়েছেন। অখিলেশ জানান, তৃতীয় আসনে লড়াইটা ছিল সমাজবাদী পার্টির কাছে পরীক্ষা। সেই পরীক্ষা থেকে স্পষ্ট হয়ে গেছে, কারা কারা অনগ্রসর, দলিত, সংখ্যালঘুদের সঙ্গে আছেন, কারা তাদের প্রতি বিশ্বাসঘাতকতা করেছেন।

এদিন রাতে দলের বিধায়কদের নৈশভোজে ডেকেছিলেন অখিলেশ। উদ্দেশ্য ছিল, দলের সব বিধায়ককে সঙ্গে রাখা। কিন্তু সেখানে দলের আট বিধায়ক যাননি। তারা বিজেপির দিকে ভোট দিলে তাদের অষ্টম প্রার্থীও জিতে যাবেন। এই ধাক্কাটাও অখিলেশকে দিতে চায় বিজেপি। অখিলেশ জানিয়ে দিয়েছেন, কেউ দলের নির্দেশ অমান্য করে বিজেপিকে ভোট দিলে শাস্তি পেতে হবে। অখিলেশ শাস্তি দিলে তারা তখন বিজেপিতে যোগ দিতেই পারেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে