শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
পাকিস্তানে ভোট

ফল চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে গেল পিটিআই

যাযাদি ডেস্ক
  ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
ফল চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে গেল পিটিআই

নির্বাচনের পর নানা সংকটময় সময় দেখছে পাকিস্তান। তবে সেগুলো পেছনে ফেলে সরকার গঠনের প্রক্রিয়া শুরু হয়েছে পাকিস্তানে। শুক্রবার দেশটির পাঞ্জাব প্রদেশে শপথ নিয়েছেন নবনির্বাচিত এমপিরা। এমন অবস্থার মধ্যে এবার ফল চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে পিটিশন জমা দিয়েছে ইমরান খানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই ইনসাফ (পিটিআই)। তথ্যসূত্র : ডন, জিও নিউজ

শুক্রবার দেশটির সর্বোচ্চ আদালতে পিটিআই এ সংক্রান্ত একটি পিটিশন জমা দিয়েছে। এদিকে, আন্তর্জাতিক অর্থ তহবিল (আইএমএফ)-এ চিঠি লেখার কথা জানিয়েছেন সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। তবে তার সেই অনুরোধকে পাত্তা দিচ্ছে না আইএমএফ। সংস্থাটি জানিয়েছে, তারা পাকিস্তানের নতুন সরকারের সঙ্গে কাজ করতে প্রস্তুত। এক সংবাদ সম্মেলনে আইএমএফের ডিরেক্টর কমিউনিকেশন জুলি কোজ্যাক শুক্রবার বলেছেন, সংস্থাটি স্ট্যান্ডবাই অ্যারেঞ্জমেন্টের (এসবিএ) অধীনে গত ১১ জানুয়ারি মোট ঋণ বিতরণের পরিমাণ ১৯০ কোটি মার্কিন ডলারে নিয়ে গেছে। এই কর্মসূচি পাকিস্তানের 'অর্থনীতিকে স্থিতিশীল করার জন্য' আইএমফের প্রচেষ্টার অংশ বলে জানিয়েছেন তিনি।

এদিকে অনুষ্ঠিত নির্বাচনের ফল বাতিলের বিষয়ে পিটিশনে পিটিআই দাবি করেছে, গত ৮ ফেব্রম্নয়ারির নির্বাচনে মোট ১৮০ আসনে জয়ী হয়েছে পিটিআই। কিন্তু কারচুপি ও কারসাজির মাধ্যমে মাত্র ৯২ আসনে পিটিআই প্রার্থীদের জয়ী দেখানো হয়েছে। দলটিকে ক্ষমতা থেকে দূরে রাখতে এই 'ডাকাতি' করা হয়েছে। সর্বোচ্চ আদালতে পিটিশন জমা দেওয়ার তথ্যটি শুক্রবার সন্ধ্যায় সাংবাদিকদের নিশ্চিত করেছেন পিটিআইয়ের অন্যতম জ্যেষ্ঠ নেতা শের আফজাল মারওয়াত। তিনি আরও জানিয়েছেন, পিটিশনে প্রধান নির্বাচন কমিশনার সিকান্দার সুলতান রাজার নিয়োগকেও চ্যালেঞ্জ করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে