বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১

দক্ষিণ কোরিয়া প্রকাশ্যে বিরোধী দলীয় নেতাকে ছুরিকাঘাত

যাযাদি ডেস্ক
  ০৩ জানুয়ারি ২০২৪, ০০:০০
আহত লি জায়ে-মিউং

দক্ষিণ কোরিয়ায় বিরোধী ডেমোক্রেটিক পার্টির নেতা লি জায়ে-মিউংকে ছুরিকাঘাত করা হয়েছে। মঙ্গলবার দেশটির দক্ষিণাঞ্চলীয় বন্দর শহর বুসান সফরকালে হামলার শিকার হন তিনি। তার ঘাড়ের বাম পাশে ছুরিকাঘাত করা হয়।

ডেমোক্রেটিক নেতা লি স্থানীয় সময় মঙ্গলবার সকালে বুসানের একটি প্রস্তাবিত বিমান বন্দরের সাইট পরিদর্শন করার সময় অজ্ঞাত এক ব্যক্তি তার ওপর অতর্কিত হামলা চালায়। লি'কে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

দলটির পার্টির একজন কর্মকর্তা এবং ফায়ার বিভাগের একজন কর্মকর্তা জানিয়েছেন, ছুরিকাঘাতে লি'র ঘাড়ে প্রায় এক সেন্টিমিটার গভীর ক্ষত হয়েছে। হাসপাতালে নেওয়ার সময় তার জ্ঞান ছিল।

হামলাকারীর বয়স ৫০ বা ৬০ বছরের বলে মনে হয়েছে। তিনি একটি অটোগ্রাফ চেয়ে লি'র কাছে যান, তারপর হঠাৎ করে এগিয়ে গিয়ে তাকে আক্রমণ করেন। হামলাকারীকে দমন করা হয় এবং ঘটনাস্থলে গ্রেপ্তার করা হয়েছে।

প্রকাশিত সংবাদের ছবিতে দেখা গেছে, লি তার চোখ বন্ধ করে মাটিতে শুয়ে আছেন এবং তার আশপাশের অন্য লোকেরা তার ঘাড়ের পাশে একটি রুমাল

চেপে আছেন।

দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট ইউন সুক ইওল হামলার নিন্দা জানিয়ে বলেছেন, এটি একটি অগ্রহণযোগ্য কাজ। প্রেসিডেন্টের কার্যালয় এক বিবৃতিতে জানিয়েছে, তিনি লি'র জন্য গভীর উদ্বেগ প্রকাশ করেছেন এবং সর্বোত্তম চিকিৎসার নির্দেশ দিয়েছেন। লি'র দ্রম্নত সুস্থতা কামনা করেছেন প্রেসিডেন্ট।

তথ্যসূত্র : রয়টার্স

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে