শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০ ১৫ কার্তিক ১৪২৭

ক্ষমতা থেকে হটানো

পাক সেনাপ্রধানকে তোপ দাগলেন নওয়াজ

পাক সেনাপ্রধানকে তোপ দাগলেন নওয়াজ
নওয়াজ শরিফ

পাকিস্তান সেনাবাহিনীপ্রধানের বিরুদ্ধে তোপ দেগেছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়ার বিরুদ্ধে তার সরকারকে ক্ষমতা থেকে সরানো ও বিচার বিভাগের ওপর চাপ প্রয়োগসহ ২০১৮ সালের নির্বাচনে কারচুপির মাধ্যমে ইমরান খানের দলকে ক্ষমতায় আনার অভিযোগ তুলেছেন। সংবাদসূত্র : ডন, বিবিসি

সেনাপ্রধানের উদ্দেশে তিনি বলেন, 'জেনারেল কামার জাভেদ বাজওয়া, আপনি আমাদের সরকারকে হটিয়েছেন এবং সেই পরিকল্পনা ভালোভাবে কাজ করেছে। দেশকে আপনার ইচ্ছার ওপর নির্ভরশীল করেছেন।'

শুক্রবার পাকিস্তানের গুজরানওয়ালায় ইমরান খানের পদত্যাগের দাবিতে দেশব্যাপী প্রতিবাদ কর্মসূচির শুরুতে লন্ডন থেকে এক ভিডিও বার্তায় এসব কথা বলেন নওয়াজ শরিফ। এ সময় তিনি পাকিস্তানের আন্তঃবাহিনী গোয়েন্দা সংস্থার প্রধানকেও তার সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রে জড়িত থাকার অভিযোগ করেন।

পাকিস্তানের সামরিক বাহিনী বরাবরই দেশটির রাজনৈতিক বিষয়ে হস্তক্ষেপের বিষয়টি অস্বীকার করে আসছে। এ ছাড়া এ বিষয়ে সামরিক বাহিনীর জনসংযোগ থেকে তাৎক্ষণিকভাবে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

বর্তমান সরকারের বিরুদ্ধে দেশব্যাপী আন্দোলন শুরু করতে ৯টি প্রধান বিরোধীদল মিলে 'পাকিস্তান ডেমোক্রেটিক মুভমেন্ট' (পিডিএম) নামে একটি যৌথ পস্ন্যাটফর্ম গঠন করেছে। নওয়াজ শরিফের মেয়ে মরিয়ম নওয়াজ এবং সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর ছেলে পাকিস্তান পিপলস পার্টির প্রধান বিলাওয়াল ভুট্টোও এই সমাবেশে বক্তব্য রাখেন।

তারা বর্তমান সরকারের বিভিন্ন অব্যবস্থাপনা ও অর্থনৈতিক দুরাবস্থার সমালোচনা করেন। এ সময় গুজরানওয়ালা স্টেডিয়ামে ১০ হাজারের বেশি বিরোধী সমর্থক ইমরান খানের উদ্দেশে স্স্নোগান দেন, 'যাও ইমরান যাও, তোমার সময় শেষ।'

পাকিস্তানে অর্থনৈতিক সংকট চলছে। সমাবেশে বক্তারা এসব বিষয় তুলে ধরে ইমরান খানকে দ্রম্নত পদত্যাগ ও রাজনীতিতে সামরিক হস্তক্ষেপ দূর করার আহ্বান জানান।

এদিকে, ইমরান খান তার বিরুদ্ধে করা নির্বাচনে সামরিক সহযোগিতার কথা অস্বীকার করেছেন। শনিবার তিনি বলেন, বিরোধীদলের এই কর্মসূচিতে তিনি ভীত নন। তাদের নেতাদের বিরুদ্ধে থাকা দুর্নীতির অভিযোগ উঠিয়ে নিতে এই প্রতিবাদ কর্মসূচির আয়োজন করা হয়েছে।

দেশটির প্রধান বিরোধীদল নওয়াজের পাকিস্তান মুসলিম লিগ (পিএমএল-এন)।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2020

Design and developed by Orangebd

close

উপরে