বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ধর্ম প্রতিমন্ত্রী হলেন ফরিদুল হক দুলাল

ম যাযাদি রিপোর্ট
  ২৬ নভেম্বর ২০২০, ০০:০০

মঙ্গলবার সন্ধ্যায় প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেওয়া জামালপুর-২ আসনের সংসদ সদস্য মো. ফরিদুল হক খান দুলালকে ধর্ম-বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে। বুধবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করে তাকে ধর্ম প্রতিমন্ত্রী করা হয়।

গত ১৩ জুন রাতে ধর্ম-বিষয়ক প্রতিমন্ত্রী শেখ মো. আবদুলস্নাহ মারা যান। কোনো মন্ত্রণালয়ের মন্ত্রী বা দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী না থাকলে সেই মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব চলে যায় প্রধানমন্ত্রীর কাছে। সেই থেকে ধর্ম মন্ত্রণালয় প্রধানমন্ত্রীর অধীনে ছিল।

নবনিযুক্ত ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল ইসলামপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি। তিনি পেশায় একজন ব্যবসায়ী। আওয়ামী লীগের টিকিটে টানা তিনবার জামালপুর জেলার ইসলামপুর থেকে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। দশম সংসদের স্বরাষ্ট্র মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ছিলেন। একাদশ সংসদেও একই পদে রয়েছেন তিনি।

ফরিদুল হক খান ১৯৫৬ সালের ২ জানুয়ারি তৎকালীন পূর্ব পাকিস্তানের জামালপুরের ইসলামপুর উপজেলার উত্তর সিরাজাবাদ গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম মো. হবিবর রহমান খান ও মায়ের নাম মোসাম্মৎ ফাতেমা খানম। তার দুই মেয়ে রয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে