বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

কম অগ্রগতির প্রকল্প সংশ্লিষ্টদের ডাকবে আইএমইডি

ম যাযাদি রিপোর্ট
  ২৬ নভেম্বর ২০২০, ০০:০০

সরকারের যেসব প্রকল্পের অগ্রগতি একেবারে কম বা শূন্য থেকে ৫ শতাংশ, সেসব প্রকল্পের দুর্বলতা দূর করতে সংশ্লিষ্টদের ডাকবে পরিকল্পনা মন্ত্রণালয়ের বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ (আইএমইডি)।

বুধবার রাজধানীর শেরেবাংলা নগরে আইএমইডি আয়োজিত 'শুদ্ধাচার উত্তম চর্চা বিষয়ে গণমাধ্যকর্মীদের সমন্বয়ে অংশীজন' শীর্ষক এক সেমিনারে অংশ নিয়ে এ তথ্য জানান আইএমইডি সচিব প্রদীপ রঞ্জন চক্রবর্তী।

সচিব বলেন, 'আমাদের পক্ষ থেকে সাম্প্রতিক একটা উদ্যোগ নেওয়া হচ্ছে। আমরা সব মন্ত্রণালয় ও বিভাগকে ঢালাও ডাকব না। দেখা গেল, একটা মন্ত্রণালয়ের গড় পারফরম্যান্স ৪০ শতাংশ। সেই মন্ত্রণালয়ে প্রকল্পের সংখ্যা হচ্ছে ২৫টি। তার মধ্যে শূন্য থেকে ৫ শতাংশ প্রকল্পের অগ্রগতি যাদের, তাদের আমরা নিয়ে আসব। তাদের সমস্যাগুলো সমাধানের চেষ্টা করব। এটা আমাদের সর্বশেষ একটা উদ্যোগ।'

এই সেমিনারে অংশ নেন ডেভেলপমেন্ট জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশের (ডিজেএফবি) সদস্যভুক্ত বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন আইএমইডি উপসচিব মোহাম্মদ আরিফুর রহমান। এ সময় আরও কথা বলেন ডিজেএফবির সভাপতি এফএইচএম হুমায়ন কবীর, সহসভাপতি হামিদ-উজ-জামান, সাধারণ সম্পাদক আরিফুর রহমান, যুগ্ম সম্পাদক মামুন আবদুলস্নাহ, কার্যকরী সদস্য সুশান্ত সিনহা, মাসুম বিলস্নাহ প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে