শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১

বিশ্বকাপ জিতলে শাহী মেহমান হিসেবে হজের সুযোগ

যাযাদি ডেস্ক
  ০২ জুন ২০২৪, ২১:১১
ফাইল ছবি

মার্কিন যুক্তরাষ্ট্রে প্রথমবারের মতো অনুষ্ঠিত হচ্ছে টি-২০ ক্রিকেট বিশ্বকাপ। এই বিশ্বকাপে অন্যতম শিরোপার দাবিদার ক্রিকেট পরাশক্তি পাকিস্তান। বিশ্বজুড়েই ছড়িয়ে আছে পাকিস্তান ক্রিকেটের ভক্তরা। আর পাকিস্তান একটি মুসলিম দেশ। সে কারণ হজ ও মদীনা শরীফ জিয়ারত করা সবার জন্য সম্মানের। তাই এবার ঘোষণা দেয়া হয়েছে বিশ্বকাপ জিতলে শাহী মেহমান হিসেবে হজের সুযোগ পাবে সব খেলোয়াড় ও কর্মকর্তারা।

জানা যায়, যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে শুরু হওয়া টি-২০ বিশ্বকাপে অন্যতম ফেবারিট দল পাকিস্তান। দলটি যদি টুর্নামেন্টের সেরা অর্থাৎ ফাইনালে জিতে কাপ নিয়ে আসতে পারে, তাহলে তারা সৌদি আরবের শাহী মেহমান হিসেবে আগামী মৌসুমে হজ করার সুযোগ পাবে।

রোববার ডেইলি জংগ জানিয়েছে, পাকিস্তানে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত নাওয়াফ বিন সাঈদ আহমাদ আল-মালেকি সম্প্রতি এ সংক্রান্ত একটি ভিডিও বার্তা দিয়েছেন। ওই বার্তায়ই তিনি পাকিস্তানি ক্রিকেটারদের জন্য এ সুসংবাদ দেন।

ভিডিওতে রাষ্ট্রদূত বিশ্বকাপে পাকিস্তান দলের জন্য শুভকামনা জানিয়ে বলেন, পাকিস্তান ক্রিকেট দলের আমার ভাইদের জন্য আমার বার্তা এই যে- ইনশাআল্লাহ- আপনারা এ টুর্নামেন্টে বিজয়ী হবেন এবং আশা করি পাকিস্তানি জনগণ বিশ্বকাপে বিজয় উদযাপন করবে।

তিনি আরো বলেন, আমি পাকিস্তানের উন্নতি ও অগ্রগতির জন্যও দোয়া করব এবং আইসিসি টি-২০ বিশ্বকাপ জিতলে পাকিস্তান টিম আগামী হজ মৌসুমে সৌদি আরবের শাহী মেহমান হবে।

উল্লেখ্য, আজ রোববার (২ জুন) বিশ্বকাপের পর্দা উঠলেও পাকিস্তানের প্রথম ম্যাচ আগামী ৬ তারিখ। এদিন ডালাসে স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে মাঠে নামবে বাবর-রিজওয়ান-শাহিনরা।

এরপর গ্রুপ পর্বে পাকিস্তান আরো তিনটি ম্যাচ খেলবে। সেগুলো যথাক্রমে ৯, ১১ ও ১৬ জুন ভারত, কানাডা ও আয়ারল্যান্ডের বিপক্ষে অনুষ্ঠিত হবে। সূত্র : ডেইলি জংগ

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে